নিজস্ব প্রতিবেদন: লকডাউনের (Lockdown) পর গড়াতে শুরু করেছে মেট্রোর চাকা। তবে নির্দিষ্ট সংখ্যক যাত্রী থাকায় আয় তেমন নেই। বাড়ছে খরচ। এমতাবস্থায় আরও ৯টি স্টেশনকে ব্র্যান্ডিং করার সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো (Kolkata Metro)।          


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ট্রেন চলা শুরু হলেও আগের অবস্থায় ফেরেনি। লকডাউনের আগে দৈনিক ৭ লক্ষ যাত্রীর চাপ নিত মেট্রো (Kolkata Metro)। কোভিড (Covid) পরিস্থিতিতে সামাজিক দূরত্বের বিধি মানায় যাত্রী সংখ্যা একধাক্কায় অনেকটা কমে গিয়েছে। দিনে মাত্র দেড় লক্ষ যাত্রী এখন মেট্রোর সওয়ারি। তার রেশ পড়েছে সংস্থার আয়ে। তার উপরে বেড়েছে ব্য়য়। মেট্রোর অপারেটিং রেশিও এখন ২২৫। অর্থাৎ ১০০ টাকা আয় করতে মেট্রোকে খরচ করতে হচ্ছে ২২৫ টাকা। রেলের মতো পণ্য পরিবহণ করে আয় করার সুযোগ নেই কলকাতা মেট্রোর। সে কারণে বিকল্প পথ বাছল তারা। ইতিমধ্যেই সেক্টর ফাইভ ও সল্টলেক স্টেডিয়ামকে ব্র্যান্ডিং করা হয়েছে। এবার আরও ৯টি স্টেশন জুড়ল সেই তালিকায়- বেলগাছিয়া, শোভাবাজার-সুতানুটি, চাঁদনি চক, ফুলবাগান, বেঙ্গল কেমিক্যাল, সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক, করুণাময়ী ও উদ্বোধনের অপেক্ষা থাকা বরানগর। 


 এই পরিকল্পনায় গোটা স্টেশনজুড়ে থাকছে একটা সংস্থার বিজ্ঞাপন। সেই স্টেশনের সঙ্গে ব্র্যান্ডিং হচ্ছে ওই সংস্থার। যেমন সল্টলেক স্টেডিয়াম স্টেশনে ব্র্যান্ডিং করছে আইএসএল। 


আরও পড়ুন- ভারতের বাজারে এল Tecno Spark 6 Go, একবার চার্জ দিলে ফোন চলবে ৫৪ ঘণ্টা