নিজস্ব প্রতিবেদন:  ফের মানবিকতার নজির কলকাতা পুলিসের। বাড়িতে ফেলে আসা পাসপোর্ট ছবি আর আধার কার্ডের প্রিন্ট আউট তড়িঘড়ি এনে দিয়ে হুগলির এক NEET পরীক্ষার্থীকে পরীক্ষা দিতে সাহায্য করলেন ASI হিমাদ্রি রায়। রবিবার পার্ক স্ট্রিটের ঘটনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবার, ১৩ সেপ্টেম্বর, ছিল National Eligibility Entrance Test বা NEET পরীক্ষার দিন। কলকাতার পার্ক স্ট্রিটের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে হুগলির এক পরীক্ষার্থী দেখেন, তাড়াহুড়ো  করে বাড়িতেই ফেলে চলে এসেছেন তাঁর পাসপোর্ট সাইজের ছবি আর আধার কার্ড। যেগুলি পরীক্ষাকেন্দ্রে বাধ্যতামূলক। ছবি এবং সচিত্র পরিচয়পত্র ছাড়া পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না তিনি। পরীক্ষা শুরু হতে তখন খুব বেশি হলে মিনিট ৪৫ বাকি। পরীক্ষাকেন্দ্রের তত্ত্বাবধায়কদের কাছে ওই পরীক্ষার্থী কাতর অনুরোধ করেও বিশেষ লাভ হয়নি।



ওই পরীক্ষার্থীর আকুতি শুনতে পান ডিউটিতে থাকা পার্ক স্ট্রিট থানার এএসআই হিমাদ্রি রায়। জানতে চান, ওই পরীক্ষার্থীর কাছে ছবি এবং আধার কার্ডের সফট কপি আছে কিনা। সেই সফট কপি নিজের ফোনে নিয়ে বাইকে চড়ে বেরিয়ে পড়েন হিমাদ্রিবাবু। আধ ঘন্টার মধ্যেই ফিরে আসেন দুটি কালার প্রিন্ট আউট নিয়ে। পরপর দুটি সাইবার ক্যাফে বন্ধ দেখে তৃতীয় একটি ক্যাফের মালিককে ফোন করে ডেকে এনে ক্যাফে খোলান হিমাদ্রি রায়। যাতে দ্রুত প্রিন্ট আউট নেওয়া সম্ভব হয়।


 বলার অপেক্ষা রাখে না এতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারেন ওই পরীক্ষার্থী। ঘটনায় এএসআই হিমাদ্রি রায়কে কৃতজ্ঞতা জানিয়েছেন ওই NEET পরীক্ষার্থী। সব মিলিয়ে তাঁর এই কাজের জন্য তাঁকে সাধুবাদ জানিয়েছে পুলিস ডিপার্টমেন্টও।



আরও পড়ুন - মৃত দেহের হদিস নেই মেডিক্যালে, কোয়ারেন্টিন থেকে বেরিয়ে হন্যে হয়ে ঘুরছে পরিবার