নিজস্ব প্রতিবেদন : রোজ সকালে বাবাকে যে কুর্সি থেকে নির্দেশ দেওয়া হয়, যে চেয়ারকে রোজ স্যালুট করেন বাবা, আজ সেই চেয়ারেই বসল মেয়ে। একদিনের জন্য মেয়ে হল তার বাবার বস! আইএসসি পরীক্ষায় সারা দেশে চতুর্থ হওয়ার জন্য শহরের মেয়ে রিচা সিংকে এভাবেই সম্মান জানাল কলকাতা পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গড়িয়াহাটের অ্যাডিশনাল ওসি রাকেশ কুমার সিংয়ের মেয়ে রিচা সিং। আইএসসি-তে সারা দেশে চতুর্থ হয়েছে রিচা। দারুণ রেজাল্ট একটা যোগ্য পুরস্কারের দাবি রাখে। সেই পুরস্কার স্বরূপ আজ একদিনের জন্য রিচাকে ডিসি এসইডি পদে বসানোর নির্দেশ দেন কলকাতার নগরপাল রাজেশ কুমার। ঘটনাচক্রে রিচার বাবার বস ডিসি এসইডি। রিচার দুর্দান্ত রেজাল্টকে সম্মান জানিয়ে আজ নিজের চেয়ারটা ছেড়ে দেন তিনি।


আরও পড়ুন, তারকা প্রার্থীর সঙ্গে ছবি তোলার হুড়হুড়ি, ভিড়ের চাপে ভেঙে পড়ল মঞ্চ!


একদিনের জন্য কলকাতার ডেপুটি কমিশনারের পদে বসে স্বভাবতই আপ্লুত রিচা। সদ্য স্কুলের গণ্ডি পেরনো ছাত্রী সহাস্যেই বলছে, এমন যে হতে পারে কখনও ভাবেনি সে। অন্যদিকে , নিজের সাফল্যের জোরে মেয়ে একদিনের জন্য তাঁর বস হয়েছে। বাবার কাছে এর চেয়ে আনন্দের আর কী-ই বা হতে পারে। মেয়ের কৃতিত্বে সম্মানিত বাবা রাকেশ সিংও।



এরপর লালবাজারে সংবর্ধনাও দেওয়া হয় রিচাকে। দুপুর দড়টা নাগাদ কলকাতা পুলিসের হেডকোয়াটার্সে পৌঁছন রিচা। এরপর সংবর্ধনা চলে সেখানে। তারপর একদিনের ডিসির সঙ্গে লাঞ্চ করেন পুলিস কমিশনার রাজেশ কুমার। পড়াশোনায় ছাত্রছাত্রীদের উত্সাহিত করতে নিঃসন্দেহে কলকাতা পুলিসের এই উদ্যোগ নজিরবিহীন।