নিজস্ব প্রতিবেদন: খেলার মাঠে হোক বা রাস্তায়, দুর্ঘটনা এড়াতে হেলমেটের গুরুত্ব যে কতটা তা ছোট্ট উদাহরণ দিয়ে বুঝিয়ে দিল কলকাতা পুলিস। ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ভারত-বাংলাদেশে প্রথম দিন-রাতের টেস্টের একটি মুহূর্তের ছবি টুইট করল কলকাতা পুলিস। ছবির ক্যাপশনে লেখা রয়েছে “রাখে হেলমেট, মারে কে?”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পিঙ্ক বলের এই ঐতিহাসিক টেস্ট ম্যাচে বাংলাদেশকে ইনিংশে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে ভারত। ভারতীয় পেসারদের আক্রমনের সামনে দাঁড়াতেই পারেননি বাংলাদেশের কোনও ব্যাটসম্যান। টেস্টের প্রথম দিনে ইশান্ত শর্মার বাউন্সার গিয়ে লাগে লিটন দাসের মাথায়। তার পর মহম্মদ শামির বলে মাথা ঝনঝনিয়ে ওঠে নইম হাসানের। তবে দু’জনের কেউই গুরুতর চোট পাননি। কারণ, মাথায় হেলমেট পরা ছিল যে!



আরও পড়ুন: ইডেনে পিঙ্ক বলের ঐতিহাসিক টেস্টে বাংলাদেশকে ইনিংসে হারিয়ে সিরিজ জিতল ভারত


টেস্টের দ্বিতীয় দিনেও ইশান্তের বাউন্সার সোজা মহম্মদ মিঠুনের মাথায় লাগে। আতঙ্কের ধাক্কা সামলে উঠতে বেশ কিছুক্ষণ সময় লাগে তাঁর। তবে মাথায় হেলমেট থাকায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য বেঁচে গিয়েছেন মিঠুনও। ইডেন টেস্টের দ্বিতীয় দিনে মহম্মদ মিঠুনের হেলমেটে সজোরে ইশান্তের বাউন্সার লাগার মুহূর্তের ছবিটি টুইট করে ‘সেফ ড্রাইভ, সেভ লাইভ’-এর প্রচারে নেমেছে কলকাতা পুলিস। দুর্ঘটনা এড়াতে হেলমেটের গুরুত্ব যে কতটা তা বোঝাতেই এই ছবি পোস্ট করা হয়েছে কলকাতা পুলিসের টুইটার হ্যান্ডেলে।