নিজস্ব প্রতিবেদন: মাঝেরহাট সেতু ভেঙে পড়ার ঘটনার তদন্তে নেমে রেলের কাছে চুক্তির নথি দেখতে চাইল কলকাতা পুলিস। শনিবার জোকা-বিবাদী বাগ মেট্রোর চিফ প্রোজেক্ট ইঞ্জিনিয়ারকে চুক্তির প্রতিলিপি সহ লালবাজারে দেখা করতে নির্দেশ দিয়ে চিঠি পাঠানো হয়েছে কলকাতা পুলিসের তরফে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত মঙ্গলবার ভেঙে পড়ে মাঝেরহাট সেতু। এর পরই শুরু হয় দায় এড়ানোর খেলা। রাজ্য সরকারের দাবি, সেতুর পাশে জোকা - বিবাদী বাগ মেট্রো প্রকল্পের মাঝেরহাট স্টেশন তৈরির কাজ চলছিল। সেই ঝাঁকুনিতে ভেঙে পড়েছে সেতু। রেলের পালটা দাবি, সেতুর হাল যে খারাপ তা আগেই জানানো হয়েছিল রাজ্য সরকারকে। মাস খানেক আগে সেই চিঠি পাঠানো হলেও ঘুম ভাঙেনি সরকারের। এরই মধ্যে পিডাব্লুডি ও রেল বিকাশ নিগম লিমিটেডের মধ্যে চুক্তির প্রতিলিপি নিয়ে প্রকল্পের চিফ ইঞ্জিনিয়ারকে লালবাজারে হাজির হতে বলল কলকাতা পুলিস। 


লালবাজার সূত্রের খবর, কোনও বড় প্রকল্প শুরুর আগে ওই প্রকল্পের কাজের ফলে আসেপাশের কাঠামোয় কী প্রভাব পড়তে পারে তা সমীক্ষা করে দেখা হয়। সেই মতো চুক্তি হয়েছিল আরভিএনএল ও পিডাবলুডির। চুক্তি মেনে মেট্রোর কাজ হয়েছে কি না তা জানতে চায় কলকাতা পুলিস। 


কলকাতার ৪ সেতুতে পণ্যবাহী যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করল পুলিস


শনিবার কলকাতা পুলিসের তরফে স্পষ্ট জানানো হয়েছে। মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর মেট্রো প্রকল্পের কাজ বন্ধের নির্দেশ জারি হয়েছিল তা অনির্দিষ্টকাল বহাল থাকবে। ফলে ফের কবে মেট্রোর কাজ শুরু হবে তা নিয়ে বিশ বাঁও জলে রেলকর্তারা।