নিজস্ব প্রতিবেদন:  ফের JMB জঙ্গি সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের STF। ধৃতের নাম নাজিবুল্লা। বীরভূমের পাইকর এলাকার বাসিন্দা সে। বাড়ি থেকে ওই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, ধৃতের কাছ থেকে JMB সংক্রান্ত বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ছাদ থেকে উদ্ধার বড় ছেলের কঙ্কাল, বাবার অভিযোগে গ্রেফতার মা ও ভাই


তদন্তকারীদের দাবি, বীরভূমের পাইকর এলাকায় একটি ছাপাখানা চালাত নাজিবুল্লা। সেই ছাপাখানা থেকে বেশ কয়েকটি ইসলাম সম্পর্কিত বই পাওয়া গিয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক ইলেকট্রিক গ্যাজেটও। ফেসবুকে আবার সাকিব আলি নামে একটি অ্য়াকাউন্ট চালাত ধৃত ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় অ-ইসলাম সম্প্রদায়ভুক্ত বিদ্বেষ ছড়ানোর কাজ চালাত সে। চলত যুবক সমাজ ইসলামিক মনোভাবাপন্ন করে তোলার প্রক্রিয়াও।


আরও পড়ুন: যা ঘটল তা গণতন্ত্রের পক্ষে লজ্জার, মুখ্যমন্ত্রী ক্ষমা চাইলে ওঁর সম্মানই বাড়বে: রাজ্যপাল


উল্লেখ্য, এর আগে হুগলির ডানকুনি থেকে JMB-এর এক শীর্ষ নেতাকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা STF। জানা যায়, ২০১৪ সালে জেএমবি-তে(JMB) যোগ দেয় ধৃত রেজাউল করিম ওরফে কিরণ। JMB-র অন্যান্য সদস্যদের বিস্ফোরক সরবরাহ করা, আশ্রয় দেওয়া-এসবই করত সে। এমনকি বাংলায় বসেই বৌদ্ধগয়া বিস্ফোরণের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রেজাউল। ২৯ মে মুর্শিদাবাদের জঙ্গিপুর থেকেই গ্রেফতার করা হয় আবদুল করিম নামে জেএমবি-র(JMB) আরও এক শীর্ষ নেতাকে। তাকে জেরা করেই রেজাউলের সন্ধান পাওয়া যায়।