নান্টু হাজরা: পার্থ চট্টোপাধ্য়ায়কে লক্ষ্য করে জুতো! ইএসআই জোকাতে মঙ্গলবার পার্থ চট্টোপাধ্য়ায়কে লক্ষ্য করে জুতো ছোড়ার ঘটনায় নিন্দা করলেন কুণাল ঘোষ। এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে নাম জড়ানো ও ইডি তাঁকে গ্রেফতার করার পর থেকেই পার্থ চট্টোপাধ্য়ায়কে 'সব পদ থেকে বরখাস্ত' করার মত কঠোর সিদ্ধান্তের পক্ষে মুখ খোলেন তৃণমূলের মুখপাত্র। পরবর্তীতে পার্থ চট্টোপাধ্য়ায়কে মন্ত্রিসভা থেকে অপসারণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তৃণমূল কংগ্রেস থেকেও তাঁকে সাসপেন্ড করা হয়। তবে এদিন একদা সহকর্মী, বর্তমানে দল থেকে বরখাস্ত পার্থ চট্টোপাধ্য়ায়কে জুতো ছোড়ার ঘটনায় নিন্দায় সরব হলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কুণাল ঘোষ বলেন, 'পার্থ চট্টোপাধ্যায় যদি অপরাধ করে থাকেন, প্রাথমিকভাবে যা তথ্য তাতে মুখ্যমন্ত্রী যা ব্যবস্থা নেওয়ার নিয়েছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় মানুষের কাছে দলের অবস্থান ব্যাখ্যা করে দিয়েছেন। দল কড়া ব্যবস্থা নিয়েছে। যে ব্যবস্থা অতীতে সিপিএম, কংগ্রেস, বিজেপি কেউ নেয়নি। এখন তাঁর অধিকার আছে, তিনি আইনের পথে লড়বেন। তিনি অপরাধ করেছেন যদি প্রমাণিত হয়, তাহলে যা যা শাস্তি আছে, পাবেন। আইন আইনের পথে চলবে। তিনি যদি কোনওভাবে দোষী প্রমাণিত হন। সত্যিই যদি তিনি দোষ করে থাকেন, তাঁর শাস্তি হবে। কিন্তু আইনের বাইরে কোনওরকম শাস্তি বা কোনও ধরনের কোনও দৃশ্যের অবতারণার যদি চেষ্টা হয়, তবে সেটা সুস্থ সমাজে কতটা গ্রহণযোগ্য, নিশ্চয়ই সবাই ভেবে দেখবেন। পার্থদা যদি খুব খারাপ কাজে যুক্ত হন, তার ব্যবস্থা তার মত হবে। সরকার ব্যবস্থা নিয়েছে। দল নিয়েছে। আইন নেবে। কিন্তু এটা কোনও মধ্যযুগের শাসন বা মধ্যযুগীয় সমাজ নয়। কারোও মনে হল, কারোও ক্ষোভ হল, আর একটা কোনও ঘটনা ঘটিয়ে দিল, সেটা কোনওমতেই শোভনীয় নয়। সেটা সমর্থন করা যায় না।'


প্রসঙ্গত, মঙ্গলবার মেডিক্য়াল চেকআপের জন্য পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে জোকা ইএসআইতে নিয়ে যাওয়া হয়। তারপর হাসপাতাল থেকে বেরনোর সময়ই পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছোড়েন এক মহিলা। ওই মহিলার নাম শুভ্রা ঘোড়ুই। তাঁর বাড়ি আমতলায়। জোকা ইএসআইতে এদিন স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেছিলেন ওই মহিলাও। পার্থকে দেখেই নিজের পা থেকে জুতো ছুড়ে মারেন তিনি। তবে সেই জুতো পার্থ চট্টোপাধ্যায়ের গায়ে লাগেনি। গাড়িতে লেগে ছিটকে যায় জুতো। তা নিয়ে অবশ্য আফসোসও রয়েছে মহিলার। 


ওই মহিলার আফসোস, 'জুতোটা মাথায় লাগলে শান্তি পেতাম।' অভিযুক্ত মহিলা আরও বলেন, 'রাগ ছিল। ওঁকে জুতো মেরে আমি শান্তি পেয়েছি। ওকে এসি গাড়ি করে না এনে, পায়ে হাঁটিয়ে নিয়ে আসা উচিত।' আমতলার বাসিন্দা ওই মহিলা এক সন্তানের জননী। তাঁর একটি মেয়ে আছে। সে এখন উচ্চমাধ্যমিক স্তরে পড়াশোনা করছে। 


আরও পড়ুন, Arpita Mukherjee, Bengal SSC Scam News Update: 'অ-পা' কাণ্ডে বিস্ফোরক তথ্য ইডির হাতে! ফ্ল্যাট থেকে কোথায় যেত টাকা? মিলল সূত্র...


Jharkhand MLA arrest Case: কলকাতায় ফের উদ্ধার লাখ লাখ টাকা, লালবাজারে ব্যবসায়ীর অফিস ঘিরে রহস্য!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)