ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রীকে চিঠি লিখে সারদা কেলেঙ্কারির রাজনীতি মুক্ত তদন্তের দাবি জানালেন কুনাল ঘোষ। চিঠিতে প্রকৃত দোষীদের শাস্তিরও দাবি তুলেছেন সাসপেন্ডেড তৃণমূল সাংসদ। প্রেসিডেন্সি জেল থেকে স্পিড পোস্টে প্রধানমন্ত্রীর সচিবালয়ে এই চিঠি পাঠানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্পিডপোস্টের পাশাপাশি নিজের বিশেষ দূত মারফতও চিঠির প্রতিলিপি পাঠিয়েছেন কুনাল। বিদেশ সফরে থাকাকালীন প্রধানমন্ত্রীর আপদকালীন দফতরেও ইমেল করে সেই চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে।  


এদিকে, সারদাকাণ্ডের তদন্ত শেষ। চলছে সারদা রিয়েলটি মামলায় চূড়ান্ত চার্জশিট পেশের প্রস্তুতি। সূত্রের খবর, আগামী ১৫ দিনের মধ্যেই এই মামলায় ফাইনাল চার্জশিট জমা দেবে সিবিআই। কিন্তু সারদাকাণ্ডে সিবিআই যতটা গর্জেছিল, ততটা কি বর্ষণ হবে? কাদের নাম থাকবে চূড়ান্ত চার্জশিটে?  সূত্রের খবর, সেবি ও রেজিস্ট্রার অফ কোম্পানিজের কয়েকজন বর্তমান ও প্রাক্তন পদস্থ কর্তার নাম থাকছে চার্জশিটে। থাকছে বুম্বা ওরফে অরিন্দম দাস সহ সারদার কয়েকজন এজেন্ট ও কর্মীদের নাম। থাকতে পারে রাজনৈতিকভাবে প্রভাবশালী এক ব্যক্তির নামও। তবে নাম থাকছে না কোনও রাঘববোয়ালেরই।  


সারদা তদন্তের নির্দেশ দেওয়ার সময় সুপ্রিম কোর্ট বলেছিল, খুঁজে বের করতে হবে বৃহত্তর ষড়যন্ত্র। শেষমেশ লাভবান হয়েছিলেন কোন প্রভাবশালীরা, জানাতে হবে তাও।  সিবিআই যে ফাইনাল চার্জশিট দিতে চলেছে, তাতে  আদৌ সুপ্রিম কোর্টের নির্দেশ সঠিক ভাবে পালন হবে কিনা সে নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। সম্প্রতি বিরোধী দলের নেতারা অভিযোগ করেছেন, রাজ্যসভায় জমি বিলসহ একাধিক বিল পাশ করাতে হলে তৃণমূলের সমর্থন দরকার শাসক বিজেপির। সেকারণেই মোদী-মমতা বৈঠকে তৈরি হয়েছে নয়া সমীকরণ। এর জেরেই ঠাণ্ডা ঘরে পাঠিয়ে দেওয়া হচ্ছে সারদা-তদন্ত, এমন আশঙ্কাও প্রকাশ করেছেন তাঁরা।