সঞ্জয় ভদ্র ও পিয়ালি মিত্র: নিয়োগ দুর্নীতি মামলায় ইডি হেফাজতে রয়েছেন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। কেন্দ্রীয় তদন্ত সংস্থার আশঙ্কা ছিল বেআইনি নিয়োগ করতে গিয়ে কুন্তল ঘোষ নিয়েছেন অন্তত ৩০ কোটি টাকা। সেই সূত্রেই কুন্তলের ব্য়াঙ্ক অ্যাকাউন্টে নজর ছিল ইডির। কেন্দ্রীয় তদন্ত সংস্থার দাবি, কুন্তলের ২টি ব্যাঙ্ক অ্য়াকাউন্ট থেকে লেনদেন হয়েছে সাড়ে ৬ কোটি টাকা। শুধু তাই নয়, ইডির আরও দাবি, নিয়োগ দুর্নীতির টাকা কুন্তল ও তার সহযোগীদের মাধ্যমে পৌঁছে যেত পার্থ চট্টোপাধ্যায়ের কাছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিপুল টাকার লেনদেন-সাংকেতিক ভাষায় লেখা ডাইরি; এবার তাপস-কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা ইডির!


ইডির দাবি, তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষের ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস পেয়েছেন তারা। সেইসব অ্য়াকাউন্টের স্টেটমেন্ট তাদের হাতে এসেছে।  সেখানে দেখা যাচ্ছে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কুন্তলের ২টি অ্যাকাউন্টে জমা পড়েছে সাড়ে ৬ কোটি টাকা। ওই টাকা কুন্তল ঘোষ নিজেই জমা দিয়েছিলেন বলে জানা যাচ্ছে। কিন্তু ওই বিপুল টাকা জমা দেওয়ার পরও তা বিভিন্ন অ্য়াকাউন্টে চালান করে দেওয়া হয়। কেন ওই বিপুল টাকা নিজের অ্যাকাউন্টে কুন্তল জমা করেছিলেন এবং সেই টাকা কোথায় ট্রান্সফার করা হয়েছে তা তদন্ত করে দেখছে ইডি। এর পাশাপাশি বিনোদন জগতেও একটি পার্টনারশিপ ফার্ম খুলেছিলেন কুন্তল। ওই ফার্মের মাধ্যমে শর্ট ফিল্ম থেকে শুরু করে মিউজিক ভিডিয়ো বানাতেন কুন্তল। ওই ফার্মের আয়ের উত্স কী, তা এখনও বলেলনি কুন্তল। 


ইডি হেফাজতে থাকাকালীন প্রায় প্রতিদিনই জেরা করা হতো কুন্তলকে। আজ তাকে আদালতে তোলা হয়। গত ১৪ দিনে কুন্তলকে জেরার পাশাপাশি তার বিরুদ্ধে বেশকিছু তথ্য-প্রমাণ সংগ্রহ করেছেন ইডির তদন্তকারীরা। সেই সূত্রেই বেসরকারি ব্যাঙ্কে ওই সাড়ে ৬ কোটি টাকার হদিস পেয়েছে ইডি।


কুন্তলের বিরুদ্ধে সওয়াল করতে গিয়ে আদালতে বিস্ফোরক দাবি করল ইডি। কেন্দ্রীয় তদন্ত সংস্থার দাবি, কুন্তল ও তার সহযোগীদের মাধ্যমে পার্থ চট্টোপাধ্যায় ও প্রভাবশালীদের কাছে টাকা পৌঁছেছে। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে যে ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে তার মধ্যে কুন্তল ঘোষের পাঠানো টাকাও রয়েছে। মোট ১২০০ চাকরিপ্রর্থীর কাছে থেকে ২০ হাজার করে টাকা নেওয়া হয়েছিল। আদালত থেকে চাকরির অর্ডার করিয়ে দেওয়ার নাম করে নেওয়া হয় ওই টাকা। এছাড়াও ১৩০ চাকরিপ্রার্থীর কাছ থেকে ৮ লাখ করে টাকা নেওয়া হয়েছিল। কুন্তল ঘোষের মাধ্যমে পার্থ চট্টোপাধ্যায় ও অন্যান্য প্রভাবশালীদের কাছে নিয়োগ দুর্নীতির টাকা পৌঁছছে। সেইসব প্রভাবশালী কারা তা আজ আদালতে বলেননি ইডির আইনজীবী। আজ কুন্তলের আইনজীব দাবি করেন, কুন্তলের বাড়ি থেকে কোনও টাকা উদ্ধার হয় নি। সেই কথার পাল্টা হিসেবে ওইসব তথ্য দেন ইডির আইনজীবী।


এদিকে, আজ সিজিও কমপ্লেক্স থেকে আদালতে যাওয়ার পথে চাঞ্চলকর দাবি করেন কুন্তল ঘোষ। তিনি বলেন, 'অনেক কিছু বলার আছে। আদালতকে বলব। তাপস মণ্ডল কীভাবে যুক্ত আছে বিজেপির সঙ্গে একটু দেখে নিন। আদালতে গিয়ে সব বলব। অনেক কিছু বলার আছে, পরে বলছি।' উল্লেখ্য, এই তাপল মণ্ডলের বয়ানেই কুন্তলের নাগাল পায় ইডি।


কুন্তল ঘোষের দুটি ফ্ল্যাটে তল্লাশি ও ম্যারাথন জেরার পরই তাঁকে গ্রেফতার করে ইডি। ওদিকে, চিনার পার্কে তাঁর বাড়ি থেকে উদ্ধার হওয়া ডায়রিতে মিলেছে কিছু কোড। সেই সাংকেতিক শব্দ ডিকোড করার চেষ্টা করছে ইডি। তদন্তকারীরা মনে করছেন, সাংকেতিক শব্দে লেখা রয়েছে টাকার অঙ্ক! 


ইডি সূত্রে খবর, জেরায় একাধিক মিডলম্য়ানের নাম নিয়েছেন কুন্তল। তদন্তকারীরা মনে করছেন, এভাবেই কুন্তল প্রভাবশালীদের আড়াল করার চেষ্টা করছেন। তাঁর স্পষ্ট দাবি, তাঁকে ফাঁসিয়েছে তাপস মণ্ডল।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)