বিক্রম দাস: নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার তৃণমূল নেতা কুন্তল ঘোষ বারবারই দাবি করছিলেন তাঁকে ফাঁসানো হয়েছে। এর পেছনে রয়েছে তাপস মণ্ডল ও গোপাল দলপতি। সেইসব অভিযোগ খতিয়ে দেখতে এবার কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। এমনটাই জানা যাচ্ছে ইডি সূত্রে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কুন্তলের ডাইরিতে সাংকেতিক শব্দে লেখা হিসেব-প্রভাবশালীদের নাম! উদ্ধারে মরিয়া ইডি


তাপস মণ্ডলের সম্পর্কে কী বলেছিলেন কুন্তল ঘোষ? সোমবার কুন্তল বলেন, যা কিছু হয়েছে তা তাপস মণ্ডলের চক্রান্তেই হয়েছে। ও যে টাকা চেয়েছে তার রেকর্ডিং রয়েছে। ওর সঙ্গে নিলাদ্রী ঘোষও। নিয়োগকাণ্ডে যে বিপুল পরিমাণ টাকার লেনদেন হয়েছে তাকে কে লাভবান হয়েছে তার খুঁজে বের করতে চাইছে ইডি। পাশাপাশি ওই লেনদেনের সঙ্গে কোনও প্রভাবশালী জড়িয়ে রয়েছে কিনা তাও স্পষ্ট হতে পারে তাপস ও কুন্তলকে জেরা করে। এমনটাই মনে করা হ্চ্ছে।


মিডলম্যানদের নাম বললেও বিপুল টাকা লেনদেনে কোন প্রভাবশালী রয়েছেন তা বলতে নারাজ কুন্তল ঘোষ। পাশাপাশি চাকরি দেওয়ার সঙ্গে কোন দফতরের কে জড়িত ছিল তাও বলতে চাইছেন না কুন্তল। মনে করা হচ্ছে মিডলম্যানদের নাম করে প্রভাবশালীদের নাম আড়াল করতে চাইছেন কুন্তল। মোট ৩০ কোটি টাকা লেনদেন হয়েছে। কিন্তু সেই টাকা গেল কোথায়? এর উত্তর একমাত্র দিতে পারেন কুন্তল ঘোষই। তাপস মণ্ডলের অভিযোগ ছিল মোট ১৯ কোটি টাকা নিয়েছিলেন তাপস।


তাপস মণ্ডলকে ইতিমধ্যেই চিঠি দিয়েছে ইডি। তাকে অভিযুক্ত বলেই মনে করা হচ্ছে। তার সম্পত্তিও অ্য়াটাচ করা হয়েছে। এই তাপস মণ্ডলকেই আগামিকাল কুন্তল ঘোষের মুখোমুখি বসানো হতে পারে বলে জানা যাচ্ছে। জানার বিষয় হল, ওই টাকা কোথায় গিয়েছে। কে সেই টাকা নিয়েছেন। কুন্তলের ডাইরিতে সাংকেতিক ভাষায় কিছু লেখা হয়েছে। মনে করা হচ্ছে সেসব টাকার হিসেব নিকেশ। তা নিয়েও জেরা করা হবে। মূলত ওই সাংকেতিক ভাষা ডিকোড করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ইডি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)