ওয়েব ডেস্ক: গতকালই রাজ্যের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা। রাজনীতিতে সদ্য এসেছেন। প্রথমবার নির্বাচনে লড়লেন। এবার কঠিন দুই প্রতিপক্ষের মধ্যেও হাসতে হাসতে জিতে গেলেন। রাজ্যবাসীর আশা, খেলার মাঠের পারফরম্যান্সের মতো মানুষের জন্যও ভালো কাজ করবেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সে তো সময়ই বলবে। কিন্তু ক্রিকেটার লক্ষ্মীর কেরিয়ারের কথা আর মনে আছে আপনার? ঘরোয়া ক্রিকেটে বাংলার ভরসা। আইপিএলে দিল্লি, কলকাতা এবং হায়দরাবাদে কাটিয়েছেন। তবে, দেশের জার্সিতে লক্ষ্মীরতন শুক্লার রেকর্ডগুলো অনেকেরই মনে নেই। সেগুলোই আর একটু ঝালিয়ে নিন। লক্ষ্মীরতন শুক্লা দেশের জার্সি গায়ে তিনটি একদিনের ম্যাচ খেলেছিলেন। এই তিনটি ম্যাচ খেলে তিনি উইকেট পেয়েছিলেন ১টি। আর রান করেছিলেন ১৮। ক্যাচ নিয়েছিলেন ১টা।


১৯৯৯ সালের ২২ মার্চ শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। তখনও জাতীয় দলের ক্যাপ্টেন মহম্মদ আজাহারউদ্দিন। সেই ম্যাচে ৪ ওভার বল করে ৩২ রান দিয়েছিলেন তিনি। ব্যাট হাতে নামতে হয়নি তাঁকে। সেই বছরই অর্থাত্ ১৯৯৯ সালের ৫ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দেশের জার্সি গায়ে শেষ একদিনের ম্যাচে মাঠে নামেন লক্ষ্মী। এই ম্যাচেই ৫ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে ১টি উইকেট পেয়েছিলেন তিনি। ওই উইকেটটি ছিল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক জিমি অ্যাডামসের। পরে ব্যাট হাতে নেমেও করেছিলেন ৮ বলে ১৩ রান।