নিজস্ব প্রতিবেদন:  স্কুলের টিফিনটা বেশিরভাগই দিনই বাড়িতে ফিরিয়ে আনত সাইনা ও সাদিয়া পারভিন। মঙ্গলবারও তাই করেছিল। কিন্তু মায়ের বকুনির ভয়ে আগেভাগেই লুকিয়ে সেই টিফিন খাচ্ছিল দুই বোন। কিন্তু মার যখন চোখ পড়ল টিফিন বক্সের ভিতরে, চমকে উঠলেন তিনি। টিফিন বক্সের মধ্যে ছিল আস্ত একটা টিকটিকি। সেটি খেয়ালই করেনি দুই শিশু। মরা টিকটিকি সমেত সেই খাবার খাচ্ছিল সাইনা ও সাদিয়া। স্কুলের মিড মে মিলে দেওয়া খাবারে মরা টিকটিকি উদ্ধার হল। অন্তত এমনটাই অভিযোগ উঠল বউবাজারের সিএমডি হাইস্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। মহম্মদ মোশারফ নামে এক অভিভাবক এই অভিযোগ করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তেজনা তৈরি হয় বউবাজার চত্বরে। জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো এদিনও বউবাজার  হাইস্কুলে দেওয়া হয় মিড ডে মিল। সেই খাবার স্কুলে না খেয়ে টিফিন বক্সে বাড়িতে নিয়ে যায় সাইমা পারভিন এবং সাদিয়া পারভিন। এই খাবার খাচ্ছিল দুই বোন।


আরও পড়ুন: পাশের বাড়ির উঠোনে খেলছিল ভাইবোন, মা গিয়ে যা দেখলেন তাতে ছ্যাঁক করে উঠল তাঁর বুক!


মোশারফ জানান, হঠাৎই তাঁর স্ত্রী লক্ষ্য করেন খাবারে টিকটিকি রয়েছে। খাবার খাওয়া বন্ধ করে দুই শিশুকে নিয়ে যাওয়া হয় স্কুলে। অভিযোগ জানানো হয়েছে স্কুল কর্তৃপক্ষের কাছে। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে স্কুল কর্তৃপক্ষ স্থানীয় এক চিকিৎসকের সাহায্য চান। প্রাথমিকভাবে ওই চিকিৎসক জানিয়েছেন, খাবারে সম্ভবত বিষক্রিয়া হয়নি।


 তবে আরও বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণ প্রয়োজন। জানা গিয়েছে, স্টার ইন্ডিয়া নামে একটি এনজিও ওই স্কুলে মিড ডে মিল দেয়। বিষয়টি তাদেরকেও জানানো হয়েছে।


আরও পড়ুন: ঘরে ঢুকে দেখেছিলেন দেওরের সঙ্গে বেশি হেসে কথা বলছেন স্ত্রী, স্বামী যা করলেন...


স্কুলের তরফে প্রধান শিক্ষক জানিয়েছেন,  খাবার সরবরাহকারীকে সাসপেন্ড করা হচ্ছে। বুধবার থেকে খাবার সরবরাহ করতে পারবে না ওই সংস্থা। যদিও ভালো খবর এটাই যে, এই খাবার খাওয়ার পর ছাত্রীর অবশ্য এখনও পর্যন্ত শরীরে কোনও উপসর্গ দেখা যায়নি।