অয়ন ঘোষাল: কালিয়াগঞ্জে থানায় আগুন, গাড়ি ভাঙচুর, পুলিসকে বেধড়ক মারধর নিয়ে এবার সরব হলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। বুধবার গঙ্গাস্নান ও পুজো দিতে এসে মদন মিত্র বলেন, কালিয়াগঞ্জে কী হয়েছে দেখেছি। নিরীহ সিভিক পুলিস যাদের সঙ্গে ঘটনার কোনও সম্পর্ক নেই তাদের বেদম মারধর করা হয়েছে। প্রাণভয়ে লুকিয়ে পড়েছে। টেনে বের করে এনে মারা হয়েছে। মিডিয়া ঢুকতে পারেনি। কাল যদি কালিয়াগঞ্জে পুলিসের জায়গায় সাংবাদিক মার খেত তাহলে আপনারাই বলতেন কে মেরেছে খুঁজে বের করো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিহার থেকে লোক এনে তাণ্ডব; কালিয়াগঞ্জে হাঙ্গামাকারীদের সম্পত্তি অ্যাটাচ করা হবে, কড়া নির্দেশ মমতার...


পুলিসকে মারধরের ঘটনা নিয়ে আজ ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। নবান্নে এক সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যয়া বলেন, যারা ওই হামলা করেছে তাদের খুঁজে বের করা হবে। জড়িতদের সম্পত্তি অ্যাটাচ করা হবে। ইডি-সিবিআই এরকম করে। তাদের সেই ক্ষমতা রয়েছে। আমাদের এখানেও এরকম আইন রয়েছে। 


রাজ্যের বিভিন্ন ঘটনায় পুলিসের বিরুদ্ধে বিভিন্ন সময় বহু অভিযোগ তোলে বিরোধীরা। এনিয়ে মদন মিত্র বলেন, পুলিসকে কাজ করতে দেওয়া হচ্ছে না। হুমকি আসছে। তুমি যদি কাজ করো, তোমাকে বা তোমার পরিবারকে দেখে নেব। উচ্চপদস্থ পুলিসকে বলা হচ্ছে দিল্লিতে ডেকে টিকি ধরে টেনে দেব। মমতা তো ধৈর্যশীল। উনি কামান ছোড়েন না। জলকামান ছোড়েন। বাম আমলে হাত কেটে নেওয়ার মতো ঘটনা দেখেছি।  তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সব রাজনৈতিক দল ময়দানে নেমে পড়েছে। কী ভাবে শিরদাঁড়া ভেঙে দেওয়া যায় তার চেষ্টা চলছে। বলে গেলাম, বাংলাকে শান্ত করে দাও যেন পঞ্চায়েত ভোটে আশান্তি না হয়।


এদিন মদন মিত্র আরও বলেন, সারা দেশে অশান্তি ছড়াচ্ছে। তাই নবদ্বীপের পাদুকা কলকাতায় নিয়ে আসছি। ইচ্ছাকৃতভাবে বাংলাকে টাকা না দিয়ে, অত্যাচার করে, হাজার খানেক লোককে এজেন্সি দিয়ে তুলে বা ভয় দেখিয়ে, যেভাবে ইদুরের কলের মধ্যে বন্দি করার চেষ্টা চলছে, তাও বন্ধ হোক।


বিধায়কের মতে, দেশে শান্তি আনার প্রচেষ্টায় এই পাদুকা আনার উদ্যোগ নেওয়া হয়েছে। পথে চলবে শোভাযাত্রা ও নাম সংকীর্তন। তাই আগামিকাল অর্থাৎ ২৭ এপ্রিল সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত যদুবাবু বাজারের বিপরীতে ৭০ নম্বর আশুতোষ মুখার্জি রোডে রাখা থাকবে সেই পাদুকা। সাধারণ মানুষ তা প্রাণ ভরে দেখতে পাবেন। তারপর তা প্রতিষ্ঠা করা হবে স্থানীয় এক মন্দিরে। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়, হৈমন্তী শুক্লা, কোয়েল মল্লিক, রচনা ব্যানার্জি, রূপঙ্কর বাগচী মতো বিশিষ্টরা।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)