জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজিবিএস-এর মঞ্চে চমক! চমক দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নিজের বক্তব্যের একদম শেষভাগে এসে বাংলার নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডরের নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এই নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর আর কেউ নন, খোদ বাংলার 'মহারাজ' সৌরভ গঙ্গোপাধ্য়ায়! মমতা ঘোষণা করেন, "রাজ্যের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হচ্ছেন সৌরভ গাঙ্গুলি।" শুধু ঘোষণা করা-ই নয়, বিজিবিএস-এর মঞ্চে সঙ্গে সঙ্গে সৌরভের হাতে, নিজের হাতে লেখা নিয়োগপত্রও তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে বলেন, "ডোন্ট সে নো, অলওয়েজ সে ইয়েস। উই মাস্ট বি পজিটিভ। উই মাস্ট বি কনস্ট্রাকটিভ।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, এদিন বিজিবিএস-এর মঞ্চে 'শিল্পোদ্যোগী' সৌরভ বলেন, "কলকাতায় বড় হয়েছি। দেখেছি কীভাবে এরাজ্য ধীরে ধীরে উন্নতি করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে খুব সহজেই পৌঁছনো যায়। দিদিকে মেসেজ করলে, ১ মিনিটের মধ্যেই উত্তর পাওয়া যায়। এই জিনিসটাই ছুঁয়ে যায়। উনি খুবই কেয়ারিং। শিল্প স্থাপন করতে গেলে কোনও সমস্যা হবে না।" বিশ্ববঙ্গ বাণিজ্য় সম্মেলনে শিল্পপতিদের কাছে তাঁর আহ্বান, "এরাজ্যের উপরে আস্থা রাখুন।" সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, "মমতা দিদি বহু অনুষ্ঠানে ডাকেন। কেন ডাকেন জানি না। এমন সব মানুষের সঙ্গে আজ দাঁড়িয়ে রয়েছি যারা শুধু সফলই নন, দেশের বহু তরুণের জীবন বদলে দিয়েছেন। সবসময় দিদির কাছে আশা করেছি যেন দেশের শীর্ষ শিল্পপতিরা আমাদের রাজ্যে বিনিয়োগ করুন। উনি বারেবারেই বলেছেন মুকেশ আম্বানি আসছেন, আজিম প্রেমজি-সহ বহু তারকা শিল্পপতিরা আসছেন। বাংলায় জন্ম ও বড় হওয়ায় লক্ষ্য করেছি ধীরে ধীরে আমাদের রাজ্য উন্নতি করেছে। সবসময় চেয়েছি বাংলার জন্য কিছু ভালো হোক।"


প্রসঙ্গত, মমতার বিদেশ সফরে তাঁর সঙ্গী হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। স্পেনে গিয়ে এরাজ্য বিনিয়োগের কথা ঘোষণা করেছিলেন সৌরভ। জানিয়েছিলেন, আগামী পাঁচ-ছ’মাসের মধ্যে মেদিনীপুরে, রাজ্যে তাঁর দ্বিতীয় ইস্পাত কারখানাটি তৈরি হতে চলেছে। এখন এরাজ্যে বিনিয়োগের ঘোষণা স্পেনে গিয়ে করায় কটাক্ষের মুখেও পড়তে হয় সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে। দেশে ফিরে যার কড়া জবাব দিয়েছিলেন সৌরভ। বলেছিলেন,"আমি একজন স্বাধীন ব্যক্তি। আমি কোনও বিধায়ক বা সাংসদ নই। আমি কোনও রাজনৈতিক দলের সঙ্গেও যুক্ত নই। আমার যেখানে ইচ্ছা হবে, আমি সেখানেই যাব। অনেকেই অনেক জায়গায় যায়। আমার কাছে কলকাতা, দিল্লি, স্পেন সব এক। আমরা পশুদের সমাজে বাস করি না। আমরা মানুষ। আমরা একে অপরের সঙ্গে মতের আদানপ্রদান করে থাকি। আমার কোনও রাজনৈতিক উচ্চাকাঙ্খাও নেই।"


যদিও সৌরভকে বাংলার নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণাকে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধী গেরুয়া শিবির। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, "উলটপুরাণ তো সর্বত্র। মানুষ সৌরভকে কীভাবে চিনত? মানুষ দেখেছিল, সৌরভ স্টেপ আউট করে বাউন্ডারির বাইরে বল পাঠাতেন। ছক্কা! আর এখন সৌরভ গাঙ্গুলি গ্যালারিতে বসে বল ছুঁড়ে ক্রিজে পাঠাচ্ছেন। এর পরিণতি কী হবে, সবার জানা।" 


আরও পড়ুন, BGBS: '২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব', রাজ্যে বিরাট লগ্নি-ঘোষণা আম্বানির



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)