জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। ডেঙ্গি মোকাবিলার রূপরেখা নির্ধারণে আজ ফের বৈঠক করেন মুখ্যসচিব। সেই বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। খোঁজ নেন রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে। পাশাপাশি, ডেঙ্গি মোকাবিলায় আরও একগুচ্ছ নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুরসভাগুলোকে আরও সক্রিয় হতে পরামর্শ মুখ্যমন্ত্রীর। রাস্তায় নামতে হবে। বাড়ি বাড়ি যেতে হবে। ফাঁকা বাড়ি, অফিস, নির্মীয়মাণ বিল্ডিংয়ে রোজের নজরদারিতে জোর দিতে হবে। বাড়িতে মশারি মাস্ট। নাগরিক সচেতনতা বৃদ্ধি না হলে মশার উপদ্রব কমানো যাবে না বলে জানান মুখ্যমন্ত্রী। বৃষ্টি বাড়ছে, তাই সচেতনতা বাড়ানোর পরামর্শ দিয়েছেন তিনি। প্রবল বৃষ্টিতে ধস নামতে পারে, তাই দুর্বল বাড়ির বাসিন্দাদের বাড়ি থেকে সরানোর পরামর্শও দেন মুখ্যমন্ত্রী।


আজকের বৈঠকে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিমও। ডেঙ্গি নিয়ন্ত্রণে পুজো কমিটিগুলোকে যুক্ত করার পরামর্শ দিয়েছেন তিনি। প্যান্ডেলের বাঁশ, পড়ে থাকা কাপ-প্লেটে জল জমে সেখানে ডেঙ্গির মশার বাড়বাড়ন্ত হতে পারে বলে সতর্ক করেন তিনি। মমতা এদিন আরও বলেন, ডেঙ্গির মশা ভোল পালটে ফেলেছে। বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলুক মুখ্য সচিব। প্রত্যেক পুরসভা ডেডিকেটেড টিম তৈরি করুক। ফিভার ক্লিনিকে পর্যাপ্ত ব্যবস্থা আছে কিনা, তা জানতে চান মুখ্যমন্ত্রী।


মুখ্যমন্ত্রী বলেন, পুজোর আর ২ সপ্তাহ বাকি। ব্লিচিং পাউডার ইত্যাদি ছড়াতে হবে। পরিচ্ছন্নতায় জোর দিতে হবে। বৃষ্টি চলবে। তবে জল যাতে না জমে তারজন্য ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে বৃষ্টির মধ্যে রাজ্যকে না জানিয়ে যেন ডিভিসি জল না ছাড়ে, সেইজন্য পাশ্ববর্তী রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে কথা বলতে মুখ্যসচিবকে নির্দেশ।


আরও পড়ুন, Dengue Death | Kolkata: ফের ডেঙ্গির বলি কলকাতায়, বেসরকারি নার্সিংহোমে মৃত ১৭ বছরের কিশোর



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)