ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক নারী দিবসে  প্রচার শুরু করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় প্রার্থীদের পাশে নিয়ে  শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত হাঁটলেন তৃণমূল সুপ্রিমো। পা মেলালেন অসংখ্য কর্মী সমর্থক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভোটের নির্ঘণ্ট ঘোষণার কয়েকঘণ্টার মধ্যেই ঘোষণা করে দিয়েছিলেন প্রার্থী তালিকা। দ্বিতীয় রাউন্ডেও বিরোধীদের পিছনে ফেলে দিলেন তৃণমূল সুপ্রিমো। আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে কলকাতায় পুরোদস্তুর ভোট প্রচার শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


পথে প্রচারে মমতা
           
ঘড়ি কাঁটায় দুটো দশ। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে মিছিল শুরু করলেন তৃণমূল নেত্রী। প্রার্থী তালিকায় মহিলাদের সংখ্যার ওপর জোর দিয়েছে তৃণমূল। আন্তর্জাতিক মহিলা দিবসের পদযাত্রাতেও সিংহভাগ ছিলেন মহিলারাই। তৃণমূল নেত্রীর পিছনে আগাগোড়া হাজির ছিলেন কলকাতা ও জেলার মহিলা প্রার্থীরা।


বেলা তিনটের কিছু পর কলেজ স্ট্রিট পৌছল মিছিল।  মিছিলে হাজির অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিমরা, চন্দ্রিমা ভট্টাচার্যরা।  নারী দিবসে কলকাতার রাস্তায় এমন মিছিল নজিরবিহীন। দাবি তৃণমূলের।



S N ব্যানার্জি রোডে পৌছে কিছুক্ষণের জন্য থমকালো মিছিল।  রফি আহমেদ কিদোয়াই হয়ে SN ব্যানার্জিতে ঢোকার কথা থাকলেও বদলালো রুট। SN ব্যানার্জি রোডের বদলে বিশাল মিছিল ঢুকে পড়ল লেনিন সরনিতে।  সেখান থেকে ডোরিনা।  


নিশানায় বিরোধীরা


 মঞ্চ তৈরি থাকলেও, দীর্ঘ বক্তৃতা দিলেন না তৃণমূল নেত্রী। নিজের ছন্দে একযোগে আক্রমণ শানালেন বাম-কংগ্রেস-বিজেপিকে। নারী দিবসের দিনই পুরোদস্তুর ভোট প্রচার শুরু করে দিলেন তৃণমূল নেত্রী।