জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০০০ টাকার নোট 'বাতিল'! কেন? '২০০০ টাকার ধামাকা নয়, বরং  ১ বিলিয়ন ভারতীয়দের কাছে ১ বিলিয়ন ডলারের ধোকা'। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বার্তা, 'প্রিয় ভাই ও বোনেরা জাগো। নোটবন্দির কারণে আমরা যে দুর্ভোগ সহ্য করেছি, তা ভোলা যায় না এবং যাদের জন্য সেই দুর্ভোগ সহ্য করতে হয়েছিল, তাদের ক্ষমা করা উচিত নয়'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জল্পনা চলছিলই। এবার পড়ল সিলমোহর। ২০০০ টাকার নোট আর ছাপবে না রিজার্ভ ব্যাঙ্ক। তবে যে ২০০০টাকার নোট আছে, সেই নোট অবশ্য আপাতত বৈধই থাকছেন। কতদিন? ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। বস্তুত, ব্যাঙ্কে ২০০০টাকার নোট জমা দিয়ে পরিবর্তে অন্য নোট নিতে পারবেন গ্রাহকরা।


 



 



একটি বিবৃতি জারি করে রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, কারও কাছে ২০০০ টাকার নোট থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তা ব্যাঙ্কে জমা করা যাবে। তাই এখনই আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। একবারে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত জমা করা যাবে। যে কোনও ব্যাংকেই এই নোট জমা করে কিংবা বদলে ফেলে অন্য নোট নেওয়া যাবে। অর্থাৎ ২০০০ টাকার নোটকে বৈধ মুদ্রা বলেই গণ্য করা হবে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)