সুতপা সেন: এগরায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ! কীভাবে? 'কেসটা সিআইডি-কে দেওয়া হয়েছে। অভিযুক্তকে আমরা ওড়িশা থেকে ধরে আনব। কেউ এনআইএ তদন্ত চাইলেও আমার অসুবিধা নেই', বললেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ঘোষণা, 'নিহতদের পরিবারকে আমরা আড়াই লক্ষ টাকা আর্থিক সাহায্য দেব। গুরুতর আহতদের চিকিৎসা পরিষেবা-সহ ১ লক্ষ টাকা হাতে দেওয়া হবে'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় সূত্রে খবর, ঘড়িতে তখন ১টা। এদিন দুপুরে বিকট শব্দে কেঁপে ওঠে এগরা ১ নম্বর ব্লকের সাহারা গ্রাম পঞ্চায়েত এলাকার  খাদিকুল গ্রাম। ভয়াবহ বিস্ফোরণ ঘটে বাজি কারখানায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, গ্রামের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিন্নভিন্ন দেহ। এখনও পর্যন্ত মৃত ৫। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি ৭ জন।


আরও পড়ুন: SSC Scam: 'অনেক কড়া পদক্ষেপ নিতে পারতাম...', চাকরি বাতিল করে ববিতাকে কী বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়?


এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, 'এগরার ঘটনা দুঃখজনক। জায়গাটা হচ্ছে ঠিক ওড়িশার বর্ডারে এবং যে ভদ্রলোক এই বেআইনি বাজি কারখানা চালাচ্ছিলেন, তাঁকে কিন্তু আমাদের পুলিস গ্রেফতার করেছিল আগেও। তারপর কোর্ট থেকে জামিন পেয়ে যায়। ওই সব এলাকায় বেশ কিছু বেআইনি বাজি কারখানা রয়েছে'। 


মুখ্যমন্ত্রী জানান, 'এই গ্রাম পঞ্চায়েতে দুমাস আগে নির্দলকে প্রেসিডেন্ট করে বিজেপি পঞ্চায়েত তৈরি করে। তাদের তো তথ্য় রাখা উচিত ছিল, তাদের এলাকায় কেন আবার নতুন করে  ঘটনা ঘটছে। এখনও পর্যন্ত যা তথ্য় পাওয়া গিয়েছে, ৫ জন মারা গিয়েছে। ৭ জন হাসপাতালে। মালিক সম্ভবত ওড়িশায় পালিয়েছে। পুলিস সুপার নিজে ঘটনাস্থলে গিয়েছে। জ্ঞানবন্ত সিং-কে পাঠানো হচ্ছে।  স্থানীয় আইসি ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে'।



স্রেফ এগরা বিস্ফোরণকাণ্ডে নয়, রাজ্যে প্রাকৃতিক মৃতদের পরিবারকেও আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন মু্খ্যমন্ত্রী। এদিন নবান্নে তিনি বলেন, 'প্রাকৃতিক দুর্যোগে  ৯ জন মারা গিয়েছে। আমরা খুবই দুঃখিত। মৃত্যুর পরিবর্তে বিকল্প বলে কিছু হয় না। জীবনটাই সবচেয়ে দামী। সেই পরিবারগুলিকে সাহায্য করার জন্য আমরা সরকার থেকে ২ লক্ষ টাকা করে দেব'।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)