নিজস্ব প্রতিবেদন : মায়াপুরে তৈরি হচ্ছে ইসকন টাউন। পবিত্র এই তীর্থ নগরী তৈরি করতে ৭০০ একর জমি দিয়েছে রাজ্য সরকার। এই তীর্থ নগরীতে থাকবে পুণ্যার্থী, ভক্তদের থাকার সুবন্দোবস্ত। আজ কলকাতার ইসকনে রথযাত্রায় যোগ দিয়ে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এদিন সোয়া ১২টার কিছু পরে ইসকনে পৌঁছন মুখ্যমন্ত্রী। সেখানে পৌঁছে প্রতিবারের মতো এবারও প্রথমে জগন্নাথ দেবের আরতি করেন তিনি। এরপর রথের রশিতে টান দিয়ে রথযাত্রার শুভ সূচনা করেন। তৃণমূল নেত্রীর সঙ্গে ইসকনে রথযাত্রায় অংশ নেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান ও তাঁর স্বামী নিখিল জৈন। মুখ্যমন্ত্রীর সঙ্গেই তাঁকে আরতি করতে, রথের রশিতে টান দিতে দেখা যায়।




আরও পড়ুন, ইসকনের রথযাত্রায় উপস্থিত হয়ে সম্প্রীতির বার্তা সাংসদ নুসরতের, দেখুন ছবি


ইসকনের রথযাত্রায় অংশ নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "ধর্ম মানে সর্বজনীন। সেই ধর্মের জয় হোক। সম্প্রীতির জয় হোক।" পাশাপাশি তিনি আরও বলেন, চৈতন্যভূমি নবদ্বীপ ও মায়াপুরকে ঢেলে সাজানো হচ্ছে। মায়াপুরে ৭০০ একর জমির উপর তৈরি হচ্ছে ইসকন নগরী। রাজ্য সরকার জমি না দিলে এই পবিত্র তীর্থ নগরী কোনওভাবেই সম্ভব ছিল না বলে জানান তিনি। রথযাত্রা উপলক্ষে আজ প্রথমবার শ্রীরামপুর মাহেশে রথযাত্রাতেও অংশ নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।