জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাম নবমীর দিন মিছিলে পিস্তল হাতে দেখা গিয়েছিল সুমিত সাউ নামে এক যুবককে। তাকে মুঙ্গের থেকে গ্রেফতার করল পুলিস। মুঙ্গেরে সে তার এক আত্মীয়র বাড়িতে লুকিয়ে ছিল। সেখান থেকে হাওড়ায় আনা হয়েছে তাকে। আজ তাকে আদালতে তোলা হবে। আর এর মধ্যেই সুমিত সাউকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তৈরি থাকুন; দক্ষিণবঙ্গে লাফিয়ে বাড়বে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উত্তরে


ট্যুইট করে সুকান্ত মজুমদারের দাবি, তৃণমূল বিধায়ক গৌতম চৌধুরীর ঘনিষ্ঠ সুমিত সাউ। তৃণমূলের কর্মসূচিতেও দেখা গিয়েছে সুমিতকে। এমনটা দাবি করেছেন সুমিতের মা। সুকান্তবাবু আরও লিখেছেন, তৃণমূলের চক্রান্ত ফাঁস হয়ে গিয়েছে। নিজের লোক ঢুকিয়ে তারপর গ্রেফতার? বিজেপি ও হিন্দুদের বদনাম করার চেষ্টা হচ্ছে? 



রামনবমীতে প্রবল অশান্তি হাওড়ার কাজিপাড়ায়। ওই ঘটনার পরই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ট্যুইটে লেখেন, ‘বিজেপি-র দাঙ্গাবাজি ফর্মুলা আবার চালু হয়েছে। সম্প্রদায়কে একে অপরের বিরুদ্ধে উসকে দেওয়া হচ্ছে। হিংসা ছড়াতে অস্ত্রের জোগান দেওয়া হচ্ছে। ইচ্ছাকৃতভাবে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। রাজনৈতিক ফায়দা আদায় করার জন্য। বিজেপি-র প্লেবুক থেকে একটি ক্লাসিক অপবিত্র ব্লুপ্রিন্ট!’ সেই সঙ্গে এই যুবকের পিস্তল হাতে ছবিও পোস্ট করেন তিনি। এরপরই পিস্তল হাতে ওই যুবকের খোঁজখবর শুরু হয়ে যায়।


উল্লেখ্য, সুমিত সাউ কোন শিবিরের তা নিয়ে চাপান উতোর চলবেই। মিছিলে সুমিত থাকলেও এসব ক্ষেত্রে তাকে অস্বীকার করার একটা প্রচেষ্টা দেখা যায়। গুরুতর ওই অভিযোগ নিয়ে তৃণমূল বিধায়ক গৌতম চৌধুরী বলেন, উনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন। ওঁকে ভালো কোনও ডাক্তার না দেখালে কিছু হবে না। উত্তর হাওড়ার বুথের প্রেসিটেন্ট, ওয়ার্ড সভাপতি থেকে আজ আমি বিধায়ক হয়েছি। দল করছি ১৯৯৮ সাল থেকে। ২০২১ সালে বিধায়ক হয়েছি। আমরা এলাকায় ২৩২ট বুথে এমন কোনও ছেলে নেই যাকে আমি চিনব না। সুকান্ত মজুমদার পুরো পাগল হয়ে গিয়েছে। ও বড় নাকি শুভেন্দু বড় এনিয়ে ঝগড়া করতে করতে ওর জীবনটা বেকার হয়ে গিয়েছে। সুমিতের সঙ্গে যাদের ছবি দেখছেন তারা কি তৃণমূলের নেতা? আগামী লোকসভা নির্বাচনে লড়তে হবে। তার আগে শরীরটাকে একটু ফিট করুন উনি। আগে নিজেকে সুস্থ করুন সুকান্ত।


সুমিত সাউয়ের গ্রেফতারির পর তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ''রামনবমীর মিছিলের নামে অশান্তি সৃষ্টির জন্য বিজেপির যে কর্মীকে হাতে বন্দুক নিয়ে দেখা গিয়েছিল যে দায় বিজেপি অস্বীকার করছিল, হঠাৎ দায় এড়াতে যাচ্ছিল সেই সুমিত সাউ ধরা পড়েছে মুঙ্গের থেকে। অভিযুক্ত স্বীকার করেছে সে মুঙ্গের থেকে এসে বন্দুক নিয়ে মিছিল করছিল। বিজেপির অভিসন্ধি সামনে এসেছে। মুখ লোকানোর জায়গা নেই আর। বাইরে থেকে লোক ঢুকিয়ে বাংলায় গন্ডগোলের চেষ্টা করছে।''


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)