নিজস্ব প্রতিবেদন: বিজেপি নেতা সায়ন্তন বসুকে নোটিস পাঠালেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। 'আইএসআই এজেন্ট' মন্তব্যের জন্য সায়ন্তনকে ক্ষমা চাইতে হবে বলে উল্লেখ রয়েছে নোটিসে। ১৫ দিনের মধ্যে ক্ষমা না চাইলে বিজেপি নেতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন সেলিম। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ৫ অক্টোবর রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মন্তব্য উদ্ধৃত করে একটি টুইট করেন সেলিম। তিনি লিখেছিলেন, ''বিজেপিকে অসভ্য ও বর্বরদের দল বলেছিলেন কমরেড জ্যোতি বসু। রাজ্যে বিজেপির বর্বরতাকে আটকানোর দায়িত্ব নিতে হবে সাধারণ মানুষকে। আমরা স্বামীজি ও রামকৃষ্ণকে পড়েছি। ওনারা কখনও বলেননি, নিজের ধর্মকে ভালোবাসো আর অন্য ধর্মকে ধ্বংস করে দাও।''


ওই টুইটের পর তাঁর বিরুদ্ধে টুইটার কর্তৃপক্ষের কাছে একাধিক অভিযোগ জমা পড়ে। টুইটারের বিধি ভাঙার দায়ে সাময়িকভাবে সাসপেন্ড করে দেওয়া হয় সেলিমের অ্যাকাউন্ট। তারপরই সিপিএম নেতা দাবি করেন,  "উত্সবের সময় হিংসাত্মক টুইট ছড়াচ্ছে বিজেপি। বিষ যাতে ছড়াতে না পারে সে কারণে জ্যোতি বসুকে উদ্ধৃত করে টুইট করি। রামকৃষ্ণ ও বিবেকানন্দ বলেছিলেন, নিজের ধর্মকে ভালবাসো। তার মানে অন্য ধর্মকে অবজ্ঞা করে নয়। বিজেপি বর্বর ও কাপুরুষ।যাঁরাই সম্প্রীতির কথা বলছেন, তাঁদের আওয়াজ বন্ধ করে দেওয়া হচ্ছে। আমাদের থামানো যাবে না। ধর্মীয় বিভাজনের রাজনীতি থেকে মানুষকে দূরে থাকতে হবে।


সেনিয়ে একটি সংবাদমাধ্যমে বিজেপি নেতা সায়ন্তন বসু প্রতিক্রিয়া দেন, আইএসআই এজেন্ট হিসেবে পরিচিতি রয়েছে সেলিমের। ওর টুইটার অ্যাকাউন্ট ব্লক করে ঠিক কাজ করেছে কর্তৃপক্ষ।



তাঁর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগে সায়ন্তনকে আইনি নোটিস পাঠিয়েছেন সেলিম। ১৫ দিনের মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে সায়ন্তনকে। নচেত্ তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হবে হুঁশিয়ারি দিয়েছেন প্রাক্তন সাংসদ।


আরও পড়়ুন- স্বাধীনতার পর প্রথম কলকাতা-অন্ডালের মতো ৬টি অসামরিক বিমানবন্দরে মহড়া বায়ুসেনার