নিজস্ব প্রতিবেদন:  হস্টেল-বিতর্কে এখনও অধরা সমাধানসূত্র। টানা ১০ দিন অনশনে মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। বৃহস্পতিবার রাত দশটা নাগাদ ডিসি সেন্ট্রালের নেতৃত্বে ক্যাম্পাসে আসে বিশাল পুলিস বাহিনী। আর সেই নিয়ে ছাত্রদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। গুজব রটে যায়, অনশন তুলতে আসছে পুলিশ। আন্দোলনকারী ছাত্রদের পাশে এসে দাঁড়ায় বহু ছাত্রছাত্রী। ফেসবুক-হোয়াটসঅ্যাপে খবর ছড়াতে থাকে। তবে রাত সাড়ে দশটার মধ্যেই মেডিক্যাল কলেজ ছেড়ে বেরিয়ে যান পুলিসকর্মীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: শোকেস থেকে জিনিস বার করতে গিয়ে পায়ে লেগেছিল শুড়শুড়ি, উঁকি দিতেই শুকিয়ে গেল গলা


হোস্টেলের দাবিতে গত ১০ জুলাই থেকে আমরণ অনশন শুরু করেছেন ৫ ছাত্র। পরে তা বেড়ে দাঁড়ায় ৬ জনে। বুধবার রাত থেকে অনশন আন্দোলনে সামিল হন আরও ১১ জন। ছাত্রদের অভিযোগ, পুরনো হোস্টেলের অনেক ঘরই থাকার উপযুক্ত নয়। যে কোনও সময়ই দুর্ঘটনা ঘটতে পারে। নতুন ভবনের দাবিতে অনশন শুরু করেছেন তাঁরা। তাঁদের সঙ্গে দেখা করে অনশন প্রত্যাহারের আর্জি করেন কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উচ্ছল ভদ্র। কিন্তু ছাত্ররা সেই আর্জি মানেননি।


অনশন আন্দোলন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন ছাত্র। মঙ্গলবার বৈঠকে বসে মেডিক্যাল কলেজ কাউন্সিল। কিন্তু সেই বৈঠকেও কোনও সমাধান সূত্র বেরোয়নি।