নিজস্ব প্রতিবেদন:  'বেসুরো' ছিলেন গত বেশ কয়েকদিন ধরে। সাংবাদিক সম্মেলনে দলের বিরুদ্ধে মুখ খুলতেই এবার বিধায়ক প্রবীর ঘোষালকে (Prabir Ghosal) শোকজ করল তৃণমূল (TMC)। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এই শোকজ। ১ সপ্তাহের মধ্যে তাঁর কাছ থেকে জবাব তলব করা হয়েছে দলের তরফে। উত্তরপাড়ায় বিধায়কের বাড়ির সামনে বিক্ষোভও দেখান স্থানীয় তৃণমূল কর্মীরা। 'পচামুখগুলি কারা, নাম বললেন না তো?' Zee ২৪ ঘন্টায় কড়া প্রতিক্রিয়া দিলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার আর স্রেফ 'বেসুরো' মন্তব্য নয়, প্রজাতন্ত্র দিবসে রীতিমতো সাংবাদিক সম্মেলন করে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল (Prabir Ghosal)। সদ্য পদত্যাগী মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) প্রসঙ্গ তুলে বলেন, 'দলে ভালো লোকেরা থাকতে পারবে না।  আমার কোনও কথাই শোনা হচ্ছে না। মুখ্যমন্ত্রীর নির্দেশও মানতে চান না দলের নেতা-নেত্রীরা। আমাকে হারানোর চক্রান্ত চলছে। নোংরা রাজনীতিতে নেই।'  বিধায়কের অভিযোগ, 'লোকসভা ভোটে হুগলি জেলায় ফল ভালো হয়নি। পচামুখগুলি সরিয়ে দিতে হবে, তবেই দলের ভালো হবে। মুখ্যমন্ত্রীকে বলার পরও সমস্যা মেটেনি। পিকে আসার পর দলে গোষ্ঠীকোন্দল মেটেনি।' এরপরই তৃণমূলের হুগলি জেলার কোর কমিটি ও দলের মুখপাত্রের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন তিনি।


আরও পড়ুন: 'দলের মধ্যে ব্রাত্য', TMC-র হুগলি জেলার কোর কমিটি থেকে ইস্তফা বিধায়ক Prabir Ghosal-র


এই সাংবাদিক সম্মেলনে শেষ হওয়ার পরেই খবর আসে, বিধায়ক প্রবীর ঘোষালকে (Prabir Ghosal) শোকজ করেছে তৃণমূল। শোকজ করে জানতে চাওয়া হয়েছে, কেন তিনি প্রকাশ্যে দলের বিরুদ্ধে মুখ খুলেছেন? জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে ফের একাজ করলে কড়া পদক্ষেপ করা হবে। আগামী ১ সপ্তাহের মধ্যে শোকজের জবাব দিতে হবে উত্তরপাড়ার তৃণমূল বিধায়ককে। এদিন উত্তরপাড়ায় প্রবীর ঘোষালের বাড়ির সামনে বিক্ষোভও দেখান তৃণমূল কর্মীরা।


আরও পড়ুন: জয় শ্রী রাম শুনলেই রেগে যাচ্ছেন কেন মমতা: Suvendu


দলের বিরুদ্ধে সরব হওয়ার পর, দলের বিধায়ককে একহাত নেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। Zee ২৪ ঘণ্টায় তাঁর প্রতিক্রিয়া, 'পচামুখগুলি কারা, নাম বললেন না তো? সৎসাহস নেই। ২০১৬ সাল থেকে রাজনীতিতে এসেছেন। তার আগে তো সাংবাদিক ছিলেন। কে ভালো লোক? সেটা মানুষ ঠিক করবে। ২০২১ সালে নির্বাচনে দাঁড়ালে বোঝা যাবে, ঊনি (প্রবীর ঘোষাল) ভালো লোক নাকি পচামুখ?'