ওয়েব ডেস্ক: মুকুল রায়কে ছাড়াই ভোট পরীক্ষায় চ্যাম্পিয়ন তৃণমূল। মুকুলকে ছাড়াই তারা যে সাবালক, মঙ্গলবার তা প্রমাণ করে দিল জোড়া ফুল শিবির।  ফের প্রমাণ হয়ে গেল, তৃণমূলের জয়ের ফ্যাক্টর শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার মুকুল রায় ব্যস্ত সংসদে। আর তাঁকে ছাড়াই ডিস্টিংশন নিয়ে ভোটে পাশ করল  তৃণমূল। দু এক জায়গায় সামান্য ছন্দপতন হলেও, বাংলা দখলের সেমিফাইনালে জয়ী তৃণমূল কংগ্রেসই। মুকুলের সঙ্গে দুরত্ব শুরুর সঙ্গে সঙ্গেই সংগঠন ঢেলে সাজিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের দৈনন্দিন কাজকর্ম নিজে দেখলেও নতুন সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে তৈরি করেছিলেন ভোটের টিম। স্টার ক্যাম্পেনার হিসাবে ময়দানে নামিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। গুরুত্ব দেওয়া হয়েছিল শুভেন্দু অধিকারীকেও। ছিলেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসরা।
আর মমতা বন্দ্যোপাধ্যায়ের এই টিমই এবার বাজিমাত করেছে পুরভোটে।


মুকুল রায়ের সঙ্গে দূরত্ব বুমেরাং হওয়ার আশঙ্কা ছিল তবে মুকুল পুত্র শুভ্রাংশুকে প্রার্থী করে আগেই মাস্টার স্ট্রোক দিয়েছিলে তৃণমূল সুপ্রিমো। মঙ্গলবার মুকুলকে কোনও গুরুত্বই দিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়।


ভোট মরসুমে দল তাঁকে ব্রাত্য করেছে। ফল প্রকাশের পরেও একদম চুপ মুকুল। শুধু ছেলের প্রসঙ্গে বললেন, শুভ্রাংশু স্বতন্ত্র! মুকুল রায় নীরব কেন? তাহলে কি কোনও নতুন সমীকরণের ইঙ্গিত?