মৌমিতা চক্রবর্তী: 'আমি প্রাণহানির আশঙ্কা আছি'। পঞ্চায়েত ভোটের আগে নিরাপত্তা চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন নওশাদ সিদ্দিকি। তাঁর দাবি, 'পাইলট কার তো পাওয়ার প্রশ্নই আসছে না। বিধায়ক হিসেবে সম্ভবত ২ কি ৪টে সশস্ত্র কনস্টেবল থাকে, সেগুলি আমি পাইনি। রাজ্য সরকারকে জানিয়েছি, নিরাপত্তা পাইনি। তারপর কেন্দ্রীয় সরকারকে জানিয়ে এখনও পর্যন্ত নিরাপত্তা দেওয়া হয়নি'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্চায়েত ভোটের মনোনয়নে রণক্ষেত্র ভাঙড়। অশান্ত হয়েছে রোজই! কেন? অভিযোগ, মনোনয়ন পেশ করতে বাধা দেওয়া হয়  ISF প্রার্থীদের। পরিস্থিতি চরম আকার নেয় শেষদিনে। ভাঙড়ে ২ নম্বর বিডিও অফিসের সামনে মুড়ি-মুড়কির মতো বোমা পড়ে। সঙ্গে গুলি! গুলিবিদ্ধ হয়ে মৃত ২। একজন ISF কর্মী, আর একজন তৃণমূলকর্মী। হাসপাতালে চিকিৎসাধীন আরও বেশ কয়েকজন।


আরও পড়ুন: Panchayat Election 2023: ভাঙড়ের শান্তি ফেরাতে প্রার্থী প্রত্যাহারের বার্তা নওশাদ সিদ্দিকির!


বিধায়ক নওশাদ সিদ্দিকি বলেন, 'ভাঙড়ে ছিলাম, আগামিতেও থাকব। কিন্তু বাইরে থেকে আরাবুল সাহেবরা, শওকত সাহেবরা, গুন্ডা-মস্তানদের নিয়ে এসে,  ভাঙড়ে উত্তপ্ত করার চেষ্টা করছে বা বিরোধীদের টার্গেট করার চেষ্টা করছে। সেই টার্গেটের মধ্যে তো আমিও আছি। সেজন্যই আতঙ্কে আছি। নমিনেশন পর্ব থেকে আমি বুঝতে পারলাম, এরা যে এতটা হিংস্র হয়ে উঠতে পারে, আমার জানা ছিল না'।



এদিকে ভাঙড়ে অশান্তিতে বিজেপি-ISF যোগাযোগের অভিযোগ তুলেছেন তৃণমূল। ফেসবুকে কৈলাস বিজয়বর্গীয় ও নিত্যানন্দ রাইয়ের সঙ্গে নওশাদ সিদ্দিকির হোয়াটসঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশট পোস্ট করেছেন দলের আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য। যদিও সেই কথোপকথনের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।


নওশাদ বলেন, 'যা বলার ভোট পর্ব মিটে যাক, আমার আইনজীবীদের সঙ্গে কথা বলে বলব। এক টাকাও যদি নিয়ে থাকি, এই ধরনের কোনও অভিযোগ যদি আমার বিরুদ্ধে প্রমাণ করতে পারে, ভাঙরের সাধারণ মানুষের ভোট আমি নির্বাচিত হয়েছি, ভাঙড়ের সাধারণ মানুষ আমায় যে শাস্তি দেবে, আমি মেনে নেব'। সঙ্গে মুখ্যমন্ত্রীকে বার্তা, 'সামনে ২০২৪ নির্বাচন আসছে, সেটা ওনাদের মাথায় রাখা দরকার। আর এই পঞ্চায়েত অবাধ নির্বাচন যাতে হয়, সেটা দায়িত্ব নিয়ে করতে হবে'।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)