প্রবীর চক্রবর্তী: বুথফেরত সমীক্ষাকে উড়িয়ে রাজ্যে তার শক্তি দেখিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। নির্বাচনের পর আজ কালীঘাটে জয়ী প্রার্থী-সহ সব প্রার্থীদের নিয়ে বৈঠক করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে রয়েছেন জেলার সভাপতিরা, কোঅর্ডিনেটার-সহ গুরুত্বপূর্ণ নেতা মন্ত্রীরা। বৈঠকের শুরুতেই জয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানান মমতা। বহরমপুরে জয়ী ইউসুফ পাঠানকে জায়ান্ট কিলার বলে উল্লেখ করেন। পাশাপাশি ৭ লাখের ব্যবধানে জয়ী অভিষেক বন্দ্যোপাধ্যাকে শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি যারা হেরেছেন অথচ জোর লড়াই দিয়েছেন তাদেরও প্রশ্ংসা করেন মমতা। এদের মধ্যে রয়েছে বিষ্ণুপুর থেকে সুজাতা মণ্ডল ও কাঁথি থেকে উত্তম বারিক। মমতা বন্দ্যোপাধ্যায় উল্লখ করেছেন উত্তম বারিক বাঘের মতো লড়াই করেছেন। যারা হেরেছে তাদের পাশে দল রয়েছে বলে উল্লেখ করেন তৃণমূল নেত্রী। এমনটাই সূত্রের খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-চক্রান্ত করে রানীমাকে হারানো হয়েছে, কৃষ্ণনগরের মিছিল বিজেপি কর্মীদের


আগামিকাল এনডিএ সরকার শপথ নিচ্ছে। তার আগে এই বৈঠকে যথেষ্টই গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। ওই বৈঠকে আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মন্তব্য জল্পনা উস্কে দিল বলেই মনে করা হচ্ছে। কী সেই মন্তব্য? সূত্রের খবর মমতা বলেন এনডিএস সরকার খুব বেশিদিন চলবে না। শীঘ্রই এই সরকারের পতন ঘটবে। আগামিদিনে তৃণমূল কীভাবে চলবে, জাতীয় রাজনীতিতে তৃণমূলের কী ভূমিকা হবে তার একটি রূপরেখা তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভায় দলনেতা, উপদলনেতা, মুখ্য সচেতক কাউকে ঘোষণা করেন কিনা মমতা সেটাই দেখার। এতদিন দলনেতা ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, মুখ্য সচেতক ছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে কোনও বদল হয় কিনা সেটাও দেখার বিষয়। ফলে রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতির কথা মাথায় রাখলে এই বৈঠক যথেষ্টই গুরুত্বপূর্ণ।


উল্লেখ্য, ২০২৪ এর সাফল্যের উপরে ভর করেই ২০২৬ এর বিধানসভা ভোটের দিকে এগোতে চায় তৃণমূল কংগ্রেস। এর পাশাপাশি রয়েছে পুরসভার নির্বাচন। সুতরাং কোনও আত্মতুষ্টির কোনও জায়গা নেই। সংগঠনকে মজবুত করতে হবে। এমন একটি বার্তা দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে বলে সূত্রে খবর। জানা যাচ্ছে তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারম্যান হলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়, লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেপুটি লিডার কাকলি ঘোষ দস্তিদার, চিফ হুইপ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, রাজ্যসভায় নেতা ডেরেক ও'ব্রায়েন, ডেপুটি লিডার সাগরিকা ঘোষ। চিফ হুইফ নাদিমুল হক।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)