নিজস্ব প্রতিবেদন : ব্যাঙ্ক জালিয়াতির তদন্তে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। গোয়েন্দাদের হাতে এমন একটি সূত্র এসেছে, যা থেকে অনুমান টাকা লোপাটের পিছনে থাকতে পারে 'নাইজেরিং গ্যাং'। সেই চক্রের খোঁজ পেতে ইতিমধ্যেই ভিন রাজ্যে পাড়ি দিয়েছেন তদন্তকারী অফিসাররা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, কড়াইতে 'কষা মাংস', স্বামীর অপেক্ষায় এখনও বসে ২ মাসের বিবাহিতা স্ত্রী


একের পর এক ব্যাঙ্কের নাম জড়াচ্ছে জালিয়াতি চক্রে। প্রথমে কানাড়া ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তারপর পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। এরপর ব্যাঙ্ক জালিয়াতির ঘটনায় সামনে আসে অন্ধ্র ব্যাঙ্ক ও অ্যাক্সিস ব্যাঙ্কের নামও। অন্ধ্র ব্যাঙ্কে অ্যাকাউন্ট ছিল কসবার বাসিন্দা ইন্দ্রাণী ব্যানার্জি ও ছেলে রৌণকের। তাঁদের অ্যাকাউন্ট থেকে ২০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ। অন্যদিকে, নীলাঞ্জনা ব্যানার্জির অভিযোগ, তাঁর অ্যাক্সিস ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকেও ৫০ হাজার টাকা গায়েব হয়েছে। এখানেই শেষ নয়। জানা যাচ্ছে, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকেও টাকা লোপাট হয়েছে। এই ঘটনায় ভবানীপুর ও যাদবপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে।


আরও পড়ুন, রুটি করার সময় হঠাত্ই হাতে প্রবল 'যন্ত্রণা', তারপরের ঘটনা অত্যন্ত মর্মান্তিক


প্রাথমিক তদন্তের পর পুলিস জানিয়েছে, সমস্ত টাকা লোপাট হয়েছে অনলাইনে। হ্যাকাররা মূলত এটিএম মেশিনে স্কিমার লাগিয়ে গ্রাহকদের এটিএম কার্ডের তথ্য চুরি করেছে। তারপর সেই তথ্যের ভিত্তিতে তৈরি করা হয়েছে নকল এটিএম কার্ড। তারপর দিল্লির বিভিন্ন এটিএম থেকে সেই কার্ড ব্যবহার করে টাকা তুলে নেওয়া হয়েছে।