নিজস্ব প্রতিবেদন: ১৭টি কুকুরকেই পিটিয়ে মারা হয়েছে। সারমেয় হত্যাকাণ্ডে ময়নাতদন্তের রিপোর্টে পর্দাফাঁস আসল সত্যের। প্রত্যেক কুকুরছানার দেহে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রিপোর্টে রয়েছে আরও মর্মান্তিক তথ্য। ২ টি কুকুরছানার লিভার ফেটে গিয়েছে। বেদম মারে মাথার মাথার খুলি ফেটে গিয়েছে আরও ২টি কুকুরছানার।  বড় কুকুরটিরও মাথার খুলি ফেটে গিয়েছে। একাধিক আঘাত ও রক্তক্ষরণের জেরেই মৃত্যু হয়েছে। কোনও কুকুরের দেহেই বিষ পাওয়া যায়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: অমানুষ! ১৬ কুকুরছানাকে পিটিয়ে খুন, NRS-এ তৈরি হল তদন্ত কমিটি


কুকুর নিধনের তদন্তে এবার কমিটি গঠন করেছে এনআরএস। হাসপাতালের ডেপুটি সুপার দ্বৈপায়ন বিশ্বাসের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর,  ডেপুটি সুপার দ্বৈপায়ন বিশ্বাস স্বীকার করা নিয়েছেন, ঘটনাটি হাসপাতালের ভিতরেই ঘটেছে। সিসিটিভি ফুটেজটি আরও ভালো করে খতিয়ে দেখবে কমিটি। তাদের কাছেও ইতিমধ্যে বেশ কয়েকটি ভিডিও ফুটেজ এসেছে। ঘটনায় নার্স হস্টেলের ২ আবাসিককে চিহ্নিত করা হয়েছে। দোষ প্রমাণিত হলে তাদের বহিষ্কার করা হবে। এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই মামলা রুজু করেছে এন্টালি থানার পুলিস। অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। দোষ প্রমাণিত হলে ৫ বছর পর্যন্ত জেল হতে পারে তাদের।


আরও পড়ুন: 'মাথা কেটে ফুটবল খেলা', সোদপুরে নিজের পিস্তলের গুলিতেই খুন সেই রাময়া


 রবিবার  নীলরতন সরকার মেডিক্যাল কলেজ থেকে ১৬ টি কুকুরছানার দেহ উদ্ধার হয়। তারপরই প্রকাশ্যে আসে ২৬ সেকেন্ডের একটি ভিডিও।  তাতে দেখা যাচ্ছে এনআরএস চত্বরে দুই মহিলা লাঠি দিয়ে বেধড়ক মারধর করছে কুকুরছানাদের।  রক্তাক্ত অবস্থায় পাশে পড়ে রয়েছে তাদের মা। আর্তনাদ করে প্রাণভিক্ষার আবেদন জানাচ্ছে কুকুরছানাগুলি। তবুও মোটা শক্ত লাঠির এলোপাথাড়ি মার পড়েছে ছোট্ট শরীরগুলির ওপর। অবশেষে হার মেনেছে তারা।  একে একে ১৬ টি ছোট্টপ্রাণ ঢলে পড়েছে মৃত্যুর কোলে। ভিডিওর ভয়াবহতা নাড়িয়ে দিয়েছে সব্বাইকে।