নিজস্ব প্রতিবেদন: স্বামী বিবেকানন্দের জন্মদিন উলপক্ষ্যে এবার ময়দানে দুই রাজনৈতিক দল। সকালে স্বামী বিবেকানন্দর বসতবাড়ি সিমলা স্ট্রিটে গিয়ে মূর্তিতে মাল্যদান করেছেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি উত্তর কলকাতা থেকে বিজেপি-র কর্মসূচিও রয়েছে। যদিও সেই মিছিলে দেখা যাবে না শুভেন্দু অধিকারীকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অন্যদিকে স্বামীজির জন্মদিন উপলক্ষ্যে পথে নামছে তৃণমূলও। আজ বিশেষ পদযাত্রা কর্মসূচি। দক্ষিণ কলকাতা যুব তৃণমূলের ডাকে, দুপুর দুটোয় শুরু হবে এই পদযাত্রা। গোলপার্কে স্বামীজীর মূর্তিতে মালা দেবেন অভিষেক। এরপর গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত পদযাত্রায় নেতৃত্ব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


এদিকে গেরুয়া শিবিরও  শ্যামবাজার থেকে স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত পদযাত্রার আয়োজন করেছে। পদযাত্রায় কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়ের সঙ্গে শুভেন্দু অধিকারীর থাকার কথা থাকলেও, বিজেপি সূত্রের খবর কলকাতার এই পদযাত্রায় অংশ নিচ্ছেন না শুভেন্দু অধিকারী। সোমবার রাতেই বিজেপির তরফে সে কথা জানানো হয়।


তবে মিছিলের লড়াইয়ে না থাকলেও, সকালে স্বামী বিবেকানন্দর বসতবাড়ি সিমলা স্ট্রিটে গিয়ে মূর্তিতে মাল্যদান সেরেছেন শুভেন্দু। সঙ্গে ছিলেন এই রাজ্যের বিজেপি-র  নির্বাচনী প্রস্তুতির তদারকির দায়িত্বপ্রাপ্ত উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য।