ওয়েব ডেস্ক : বেসরকারি হাসপাতালকে তো নিয়মে বাঁধা গেল?  কিন্তু সরকারি হাসপাতালে গাফিলতি দেখবে কে? সেখানেইতো যান রাজ্যের অধিকাংশ মানুষ। আইনে কেন সে সংস্থান নেই?  বিধানসভায় প্রশ্ন তুললেন বিরোধীরা। মুখ্যমন্ত্রীর পাল্টা জবাব সরকারি ডাক্তাররা ভুল করলে শাস্তি হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভরসা সরকারি হাসপাতাল। গ্রাম হোক বা শহর, দূর দূরান্ত থেকে সরকারি হাসপাতালেই ছুটে যান সাধারণ মানুষ। আর এই সরকারি হাসপাতালের নিয়ম কানুন নিয়েই প্রশ্ন তুলল বিরোধী-বাম কংগ্রেস। বিরোধীদের দাবি, রাজ্যের ৮০ শতাংশ মানুষ চিকিত্সার জন্য সরকারি হাসপাতালে যান। সেখানে চিকিত্সার গাফিলতিতে মৃত্যুর অভিযোগ বেশি। পরিষেবায় গাফিলতির অভিযোগও বিস্তর। বিরোধীদের প্রশ্ন এই সব হাসপতালগুলিকে কোন নিয়মে বাঁধা হবে।


বিরোধীদের এই অভিযোগ অবশ্য মানেননি মুখ্যমন্ত্রী। দোষ করলে শাস্তি হয় সরকারি ডাক্তারদের। বললেন তিনি। বিরোধীদের অভিযোগ, নতুন বিলের সঙ্গে ২০১০-এর বিলের বিশেষ ফারাক নেই। একথা অবশ্য মানছেন না মুখ্যমন্ত্রী। তাঁর সাফ বক্তব্য, 'আগের বিলে কিছু ছিল না'। বিল নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। বেশ কিছু প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তবে শুক্রবার বিধানসভার অন্দরে  নতুন স্বাস্থ্য বিলের বিরোধিতা করেননি কোনও বিরোধীই।


আরও পড়ুন, চিকিত্‍সা ক্ষেত্রে রাজ্যে এল নতুন আইন; থাকছে কঠোর শাস্তির ব্যবস্থা