নিজস্ব প্রতিবেদন : ফের চিট ফান্ড কান্ডে ধরপাকড় শুরু করল সিবিআই। আর্থিক তছরুপের অভিযোগে পৈলান গ্রুপের প্রধান ডিরেক্টর বিনয় কুমার সিংকে গ্রেফতার করল সিবিআই। শুক্রবার শিয়ালদহ স্টেশন থেকে তাঁকে গ্রেফতার করা হয়। প্রায় ৫০০ কোটি টাকারও বেশি আর্থিক তছরুপের অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



সিবিআই সূত্রে খবর পৈলান গ্রুপের বিরুদ্ধে তাদের কাছে অভিযোগ ছিল। সেই ভিত্তিতে সু্প্রিম কোর্টে পৈলান গ্রুপের বিরুদ্ধে মামলা রুজু করা হয়। সুপ্রিম কোর্টের নির্দেশে যে সমস্ত চিটফান্ড সংস্থাগুলির বিরুদ্ধে মামলা হয়, সেই তালিকায় ছিল পৈলান গ্রুপের নাম। বেশ কিছুদিন ধরেই পৈলান গ্রুপের প্রধান ডিরেক্টরের খোঁজ চালাচ্ছিল সিবিআইয়ের গোয়েন্দারা। শুক্রবার সিবিআই গোপন সূত্রে খবর পায়, কলকাতাতেই আছেন সংস্থার প্রধান ডিরেক্টর বিনয় কুমার সিং। তদন্তকারী অফিসারদের কাছে খবর আসে, শুক্রবার শিয়ালদহ স্টেশন দিয়ে পালানোর চেষ্টা করছেন তিনি। সেই মতো শিয়ালদহ স্টেশনে তাঁর খোজে অভিযান চালায় সিবিআই অফিসাররা। শিয়ালদহ স্টেশনের ৯ নম্বর প্ল্যাটফর্ম থেকে গ্রেফতার করা হয় তাঁকে। 


আরও পড়ুন : নারদা তদন্তে CBI নজরে লুকনো ক্যামেরা, রহস্য উদঘাটনে ফের তলব ম্যাথু স্যামুয়েলকে


আপাতত তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। পৈলান গ্রুপের প্রায় ৫০০ কোটি টাকার অর্থ তছরুপের ঘটনায় আরও কারা জড়িত, সে বিষয়ে জানতে জেরা করা হবে বিনয়কে। বিনয় যেহেতু সংস্থার প্রধান ডিরেক্টর, তাই তাঁকে জেরা করলে অনেক গোপন তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন সিবিআই অফিসাররা। আর্থিক তছরুপের কাণ্ডে জড়িত প্রভাবশালীদের নামও খুঁজে বার করতে চাইছে সিবিআই। 


আগামিকাল তাঁকে আদালতে পেশ করা হবে। সেখানে তাকে সিবিআই হেফাজতের আবেদন করা হবে বলে সিবিআই সূত্রে খবর।