জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে আইন-শৃঙ্খলা বলে কার্যত কিছু নেই এই এই বক্তব্য নিয়ে ভবানী ভবনের ডেপুটেশন জমা দিল কংগ্রেস। আশুতোষ চ্যাটার্জির নেতৃত্বে বৃহস্পতিবার ভবানী ভবনে আসেন কংগ্রেসের সমর্থক কর্মীরা। তবে পুলিসের তরফ থেকে তাদেরকে ধনধান্য অডিটোরিয়ামের সামনে আটকে দেওয়া হয়। সেখান থেকেই পায়ে হেঁটে ভবানী ভবনে গিয়ে ডেপুটেশন জমা দেন আশুতোষ। এরপর ম্যাটাডোরে করে রাজ্য নির্বাচন কমিশনের উদ্দেশ্যে রওনা দেন কংগ্রেসের কর্মী সমর্থকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভবানী ভবনে ডেপুটেশন জমা করতে গেলে কংগ্রেস কর্মীদের বাধা দেয় পুলিস।


নির্বাচন কমিশনার নমিনেশন কেন্দ্রের এক কিলোমিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা সত্ত্বেও তার রক্ষা করছে না পুলিস। হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও সিভিক পুলিসকে ভোটের কাজে ব্যবহার করছে পুলিস। এরই প্রতিবাদে রাজ্য পুলিসের সদর দফতর ভবানী ভবনে ডেপুটেশন কর্মসূচি নেয় দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস। তাদের তরফ থেকে ডেপুটেশন নিয়ে ভবানী ভবনে ঢোকার ঠিক আধ কিলোমিটার আগেই তাদেরকে বাধা দেয় পুলিস।


আরও পড়ুন: Panchayat Election 2023: ফের তৃণমূলে ভাঙন, ৩০০ কর্মী যোগ দিলেন সিপিআইএম-এ


তাদের সঙ্গে পুলিসের রীতিমতো বচসা হয় এবং ধস্তাধস্তি পরিস্থিতির সৃষ্টি হয়। সর্বশেষে দুপুর একটা কুড়ি নাগাদ বৃহস্পতিবার দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের তরফ থেকে ৫ জনকে ভবানী ভবনের মধ্যে প্রবেশ করতে দেওয়া হয়েছে পুলিসের তরফ থেকে। তারাই সেখানে গিয়ে ডেপুটেশন জমা দেন।


অন্যদিকে বৃহস্পতিবার বিকেলে চোপড়ার ঘটনায় বামফ্রন্টের নির্বাচন কমিশন ঘেরাও করার ডাক দেওয়া হয়েছে বিকেল ৫টায়। সিপিআইএম-এর তরফে কল্লোল মজুমদার জানিয়েছেন, ‘চোপড়ায় মনোনয়ন দিতে যাবার পথে বাম-কংগ্রেস-এর মিছিলের উপর একদিকে TMC গুন্ডাদের এলোপাথারি গুলি বর্ষণ ও অপরদিক থেকে পুলিসের কাঁদানে গ্যাস ছুঁড়ে আমাদের কর্মীদের নিহত ও আহত করার বিরুদ্ধে সর্বত্র আজই প্রতিবাদ ধ্বনিত হোক। কলকাতা সহ রাজ্যজুড়ে নির্বাচন কমিশনের অপদার্থতা ও পুলিস প্রশাসনের একাংশের দলদাসের ভূমিকার বিরুদ্ধে লড়াকু কমরেডদের প্রতি কুর্নিশ জানিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করতে হবে’।


আরও পড়ুন: Panchayat Election 2023: বিরোধী প্রার্থীদের নিরাপত্তার নির্দেশ হাইকোর্টের, মনোনয়নে এসকর্ট করবে পুলিস


তিনি আরও বলেন, ‘কলকাতায় আজ ১৫ জুন বিকাল ৫.৩০ মিনিটে রাজ্য নির্বাচন কমিশনারের দফতরের সামনে রাজ্য বামফ্রন্ট নেতৃত্বের ডেপুটেশন চলাকালীন নির্বাচন কমিশনের অপদার্থতা ও দলদাস পুলিস প্রশাসনের ভূমিকার বিরুদ্ধে জরুরি বিক্ষোভ সমাবেশ হবে’।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)