নিজস্ব প্রতিবেদন: পাঁশকুড়া পুরসভার পুরপ্রধানের পদ নিয়ে মামলায় আনিসুর রহমানের পক্ষে রায় দিল কলকাতা হাইকোর্ট। আদালত জানিয়ে দিল, পুরপ্রধানের পদ থেকে তাঁকে অপসারণের সিদ্ধান্ত অসাংবিধানিক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন আনিসুর রহমান। তিনি বার বার দাবি করছেন, পাঁশকুড়া পুরসভার সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরই তাঁর সঙ্গে রয়েছেন। ফলে তিনি বিজেপিতে যোগ দেওয়ার পর আজকের এই রায় বিশেষ তাত্পর্যপূর্ণ হয়ে উঠল।


গত শনিবার সবংয়ে উপনির্বাচনে বিজেপির প্রচারসভায় বিজেপিতে যোগ দিয়েছিলেন আনিসুর রহমান। দলবিরোধী কাজের অভিযোগে মুকুল ঘনিষ্ঠ এই নেতাকে ৬ বছরের জন্য সাসপেন্ড করেছিল তৃণমূল। পাঁশকুড়ার পুরপ্রধানের পদও খুইয়েছিলেন তিনি। শনিবার তাঁর হাতে বিজেপির পতাকা তুলে দিয়েছিলেন দিলীপ ঘোষ। এর আগে দলবিরোধী কাজের অভিযোগে তাঁকে বহিষ্কার করেছিল সিপিএম। 


আরও পড়ুন- রাজনাথকে এড়িয়ে গেলেন বিজেপির রাজ্য নেতারা


প্রসঙ্গত, চলতিবছরে আনিসুর রহমান যখন তৃণমূলে, সে সময় দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে তিনি পাঁশকুড়া পুরসভার পুরপ্রধান হন। অন্যদিকে, নন্দকুমার মিশ্রকে পুরপ্রধান পদপ্রার্থী করেছিল তৃণমূল। কিন্তু ভোটাভুটিতে সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরের সমর্থন নিয়ে পুরপ্রধান নির্বাচিত হন আনিসুর রহমান। পরে দলের চাপে ইস্তফা দেন তিনি এবং বহিষ্কৃতও হন দল থেকে। এরপরই তাঁকে পুরপ্রধান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, এই অভিযোগ নিয়ে হাইকোর্টে মামলা করেন আনিসুর রহমান। আজ সেই মামলাতেই আদালত আনিসুরের পক্ষে রায় দিল।