রণয় তিওয়ারি: পার্ক সার্কাসে বাংলাদেশ হাইকমিশনের কাছে কলকাতা পুলিসের এক কর্মীর বেপরোয়া গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্যকর তথ্য এল পুলিসের হাতে। ওই ঘটনায় নিহত হয়েছেন রিমা সিং নামে এক মহিলা। আহত হন মহম্মদ বসির আলম নোমানি নামে এক ব্যক্তি। সেই বসিরকে জেরা করে মিলল গুরুত্বপূর্ণ তথ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবারের ওই ঘটনায় বাইক আরোহী মহম্মদ বসির আলম নোমানির কাঁধে গুলি লাগে। তিনি এখন হাসপাতালে চিকিত্সাধীন। গতকাল তিনি তদন্তকারীদের জানিয়েছিলেন, লোয়ার রেঞ্জ দিয়ে তিনি যাচ্ছিলেন রাজারহাট। সেই সময় গোলাগুলির মধ্য়ে তিনি পড়ে যান। গুলি লাগে তাঁর কাঁধে। এলাকার বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করে পুলিস জানতে পেরেছে, ওই বাইকটি লক্ষ্য করে পরপর ২ রাউন্ড গুলি চালায় চৌদুপ লেপচা। 


এদিকে, সিসিটিভি ফুটেজ দেখে চোখ কপালে উঠেছে পুলিসের। প্রথমদিকে তদন্তকারী অফিসাররা জানতে পারেন নিহত রিমা সিং একটি Rapido বাইকে যাচ্ছিলেন। কিন্তু গতকাল এলাকার সারারাতের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতে গিয়ে চমকে ওঠেন তদন্তকারীরা। দেখা যায়, Rapido নয়, বসির আলমের বাইকের পেছনে বসেছিল রিমা সিং। এখন কোন জায়গায় রিমা বসিরের বাইকে উঠেছিল তা জানার চেষ্টা করছে পুলিস। বসির ও রিমা-দুজনেরই ফোনের কললিস্ট খতিয়ে দেখা হচ্ছে।


তদন্তে পুলিশ আরও জানতে পেরেছে, ইতিমধ্যে রিমার বিয়ের পাকা দেখার কথা চলছিল।
রিমার সঙ্গে কি আগে থেকে কোনও যোগাযোগ ছিল এই কনস্টেবলের? সেটাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।
তদন্তকারী কর্তাদের মনে খটকা যেখানে সেটি হল, সেই সময়ে এলাকায় আরও লোক দাঁড়িয়ে ছিল।
আসপাশ থেকে আরও কয়েকটি গাড়ি যাতায়াত করছিল, তাহলে শুধু মাত্র রিমা ও বসিরকেই কেন গুলি লাগল?


এক পুলিশ কর্তার কথায়, অতীতে দেখা গিয়েছে লাভ আফায়ার্সের জন্যেও শহরে অনেক খুনের ঘটনা ঘটেছে। এই পুলিশ কনস্টেবলের ক্ষেত্রেও কি এমন কোনও কারণ রয়েছে? সেই সমস্ত দিক অবশ্য খতিয়ে দেখা শুরু করেছেন তদন্তকারীরা। এখন বসির সুস্থ হলেই, তাকে জেরা করে উত্তরের অপেক্ষায় তদন্তকারী আধিকারিকরা।


আরও পড়ুন-Park Circus Firing: ভরদুপুরে পার্ক সার্কাসে পুলিস কর্মীর এলোপাথাড়ি গুলি, আহতদের বয়ান রেকর্ড


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)