জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মন্ত্রীর বাড়িতে অভিনেত্রীর নাম-সহ একটি চিরকুট। এসএসসি দুর্নীতিতে (SSC Scam) পরে টাকা ভর্তি ব্যাগ, গয়না উদ্ধার। গত কয়েকদিন ধরেই পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) কাণ্ডে উত্তাল গোটা রাজ্য। এর মধ্যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) বাংলার ক্যাবিনেট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee) সম্পর্কে একটি চাঞ্চল্যকর দাবি করেছে। তদন্তকারীদের দাবি, পার্থ ও অর্পিতা যৌথভাবে একটি জমি কিনেছিলেন। সোমবার ইডি-র পক্ষে আদালতে এই চাঞ্চল্যকর দাবি করেন অতিরিক্ত সলিসিটর জেনারেল সূর্যপ্রকাশ ভি রাজু। তিনি জানান, মন্ত্রীর বাড়ি থেকে অর্পিতার বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে। এমনকি তল্লাশি অভিযানের সময়, ২১ জানুয়ারি ২০১২-র একটি নথি পাওয়া যায়, যা থেকে জানা যায় যে তারা একসঙ্গে একটি জমি কিনেছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুধু তাই নয়, পার্থ ও অর্পিতার সম্পর্কের বিষয়েও আদালতে মুখ খুললেন অতিরিক্ত সলিসিটর জেনারেল। তার দাবি, পার্থ অর্পিতার খুব কাছের মানুষ। দুজনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। দুজনেরই ফোনে নিয়মিত যোগাযোগ ছিল। তিনি আদালতে এও বলেন যে, দুজনকে সামনাসামনি জিজ্ঞাসাবাদ করা দরকার। জবাবে পার্থর আইনজীবীকে অবশ্য বলতে শোনা যায়, "আমি আমার জুনিয়রকে ডাকতে পারি। তার মানে এই নয় যে, অন্তরঙ্গ সম্পর্ক আছে।"


প্রসঙ্গত, স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ ও অর্পিতা। পার্থর বাড়ি থেকে উদ্ধার হওয়া নোট থেকে তদন্তকারীরা অর্পিতার হদিস পেয়েছেন বলে জানা গিয়েছে। এরপর অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি ৯০ লাখ টাকা উদ্ধার করেন তদন্তকারীরা। ৫৬ লাখ টাকার গয়না এবং বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাও উদ্ধার করা হয়। যদিও পার্থর সঙ্গে সম্পর্কের কথা অস্বীকার করেছেন অর্পিতা। তিনি বলেন, তিনি কোনও রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন।


আরও পড়ুন, Arpita Mukherjee, Black Diary: পাতায় পাতায় লেখা চাকরিপ্রার্থীদের নাম! অর্পিতার 'কালো ডায়েরি'তে রহস্যময় কোড...


আরও পড়ুন, Arpita Mukherjee, SSC Scam: টাকা রাখতে বাড়িতে মাটির নীচে বাংকার বানান অর্পিতা! বিস্ফোরক মামী


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)