নিজস্ব প্রতিবেদন: করোনার শৃঙ্খল ভাঙতে রাশ টেনেছে রাজ্য সরকার (West Bengal State Govt)। অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়েছে সমস্ত সিনেমা হল, শপিং মল, বিউটি পার্লার, রেস্তরাঁ, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা এবং সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র। তারপরই সন্ধেয় মদের দোকানের সামনে দেখা গেল লম্বা লাইন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতবছর লকডাউন (Lockdown) ওঠার পর মদের দোকানের সামনে ভিড় জমেছিল সুরাপ্রেমীদের। দেশের নানা প্রান্তে ধরা পড়েছিল লম্বা লাইনের ছবি। সেই ছবিই ফিরে এল শুক্রবার। বিধাননগরের একাধিক মদের দোকানে সামনে সন্ধ্যা নামতেই বড় লাইন। সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়ে দাঁড়িয়ে পড়েছেন সুরাপ্রেমীরা। ভিড় নিয়ন্ত্রণে পৌঁছয় বিধাননগর পুলিসও। অনেকের দাবি, নির্দিষ্ট সময়ে দোকান খোলা থাকবে। এজন্য আগে থেকে লাইন দিয়ে মদ তুলে রাখছেন।        


নবান্নের নির্দেশিকা বলছে, বাজার-হাট খোলা থাকবে সকালে ৭টা থেকে ১০টা পর্যন্ত। পরে বিকেল ৩টে থেকে ৫টা। ওষুধের দোকান, মুদি দোকান ও অত্যাবশ্যকীয় পণ্যের দোকানে ছাড় দেওয়া হয়েছে। এর পাশাপাশি  সিনেমা হল, শপিং মল, বিউটি পার্লার, রেস্তরাঁ, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা ও সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ থাকবে। হোম ডেলিভারি ও অনলাইন পরিষেবা সচল থাকবে। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক জমায়েত ও অনুষ্ঠান করা যাবে না। পরবর্তী নির্দেশিকা না দেওয়া পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে। 


আরও পড়ুন- করোনা-কালে স্থানীয় সমস্যার দ্রুত সমাধান, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ PM Modi-র