জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'সন্ধেয় ৭টার মধ্যে কর্মসূচি শেষ করতে হবে'। ধর্মতলায় জুনিয়র ডাক্তাদের সমাবেশে হাজির পুলিস। পুলিসকে ঘিরে পাল্টা 'WE Want Justice' স্লোগান দিলেন আন্দোলনকারীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Junior Doctors| Supreme Court: 'সুপ্রিম কোর্ট জেনে রাখুন, আমাদের দমিয়ে রাখা যাবে না', জুনিয়রদের অবিশ্বাস্য ঔদ্ধত্য!


ঘটনাটি ঠিক কী? সামনেই উৎসব।  মানুষ এবার সেই উৎসবেই মাতবেন। কিন্তু সবাই কি ভুলে যাবেন অভয়াকে? আরজি করের নির্যাতিতাকে? তাঁর আত্মত্যাগকে, লড়াইকে, যন্ত্রণাকে? কলকাতায় ফের আন্দোলনে জুনিয়র ডাক্তাররা।  আজ, মহালয়ার দিনে কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিল করলেন তাঁরা। তারপর ধর্মতলায় মহাসমাবেশ।


এদিকে ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের মিছিলের অনুমতি দিতে রাজি ছিল না পুলিস। এরপর মামলা গড়ায় হাইকোর্টে। আরজি কর কাণ্ডের ধর্মতলায় মিছিলের অনুমতি দেন  হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। সময়সীমা ছিল বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত। 


হাইকোর্টে নির্দেশে আজ সকাল থেকে ধর্মতলা মিছিল ও সমাবেশ চলছিল জুনিয়র ডাক্তারদের। এরপর সন্ধেয় সাতটা বাজতেই সেই জমায়েতে পৌঁছয় পুলিস। জুনিয়র ডাক্তারদের জানিয়ে দেওয়া হয়, আদালত ৭টা পর্যন্তই মিছিল ও সমাবেশের অনুমতি দিয়েছিল। সেই নির্দেশ মেনেই এবার কর্মসূচি শেষ করতে হবে। এরপরই তড়িঘড়ি কর্মসূচি শেষ করে দেন আন্দোলনকারীরা।



আরও পড়ুন:  Mamata Banerjee: 'আমার হৃদয় জ্বলে ছারখার', এবার আরজি কর কাণ্ড নিয়ে কলম ধরলেন মমতা!


এদিকে সাগর দত্ত মেডিক্যাল কলেজে ডাক্তার ও নার্সদের উপর হামলার ফের কর্মবিরতি শুরু করেন জুনিয়র ডাক্তাররা। ধর্মতলার সমাবেশে আন্দোলনকারীরা বলেন, 'রোগী, ডাক্তার একপক্ষ। উল্টো পাশে সরকার পক্ষ। সিবিআই দায়িত্ব নেওয়ার পর কত কেস অমীমাংসিত! আন্দোলন না চালালে সেটিং হয়ে যাবে'। সঙ্গে হুঁশিয়ারি, প্রয়োজন হলে দিল্লি যাব। সুপ্রিম কোর্ট যেন মনে রাখে আমাদের দমিয়ে রাখা যাবে না'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)