নিজস্ব প্রতিবেদন: কম্পিউটার শিক্ষকদের অবস্থানকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধল কলকাতার মিন্টো পার্কে। অভিযোগ, অবস্থান তুলতে লাঠিচার্জ করেছে পুলিস। তাতে আহত হয়েছেন বেশ কয়েকজন আন্দোলনকারী। তাদের হাসপাতালে ভর্তি করতে হয়েছে বলে আন্দোলনকারীদের দাবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


মঙ্গলবার মিন্টো পার্কের একটি বেসরকারি সংস্থার অফিসের সামনে জড়ো হন সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের কম্পিউটার শিক্ষকরা। তাঁরা আইসিটি প্রকল্পের অধীনে শিক্ষকতা করেন।


তাঁদের দাবি, সরকার তাঁদের জন্য মাসে ১৫ হাজার টাকা বেতন বরাদ্দ করেছে। কিন্তু তাঁরা পাচ্ছেন চার-পাঁচ হাজার টাকা। যে সংস্থা শিক্ষক নিয়োগের বরাত নিয়েছে, তারাই সরকারের দেওয়া বরাদ্দ তাঁদের দিচ্ছে না বলে আন্দোলনকারীদের দাবি।


আরও পড়ুন: ছাত্রীকে যৌন নিগ্রহ শিক্ষকের, প্রতিবেশীরা মোবাইলে ভিডিও করে করলেন পর্দাফাঁস


সেই কারণে ওই সংস্থার অফিসের সামনে এদিন জমায়েত করেন তাঁরা। অভিযোগ, সংস্থার তরফে তাঁদের সঙ্গে কোনও কথা বলা হয়নি। বরং পুলিস ডেকে অবরোধ তোলানো হয়। অবরোধ তোলার সময় পুলিস ব্যাপক লাঠিচার্জ করে বলে অভিযোগ।


আইসিটি প্রকল্পের অধীনে রাজ্যে প্রায় সাড়ে ৬ হাজার কম্পিউটার শিক্ষক রয়েছেন। তাঁরা বিভিন্ন জায়গায় গিয়ে অভিযোগ জানিয়েছেন। তার পরও সুরাহা হয়নি। তাই মঙ্গলবার তাঁরা ওই সংস্থার অফিসের সামনে বিক্ষোভ দেখান।