কলকাতা: সরিয়ে ফেলা হয়েছে উপাচার্যের পদত্যাগের দাবিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটে লাগানো পোস্টার। বিশ্ববিদ্যালয়ের গেটে মোতায়েন করা হয়েছে পুলিস। পোস্টার সরিয়ে দেওয়ায় আবারও ছাত্র বিক্ষোভের আশঙ্কায় গেটে রয়েছে কড়া পুলিসি নিরাপত্তা। শুরবার সকাল থেকেই এই ছবি ধরা পরেছে  বিশ্ববিদ্যালয়ের সামনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার পদত্যাগ করেনযাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত। পদ থেকে সরে দাঁড়াতে চেয়ে রাজ্যপালকে চিঠি পাঠিয়েছেন তিনি। কিন্তু কী কারণে পদত্যাগ সেবিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি সহ উপাচার্য। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, তাঁর সঙ্গে আলোচনা না করেই একতরফা সিদ্ধান্ত নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে কারণেই  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।


উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল যাদবপুর। এরমধ্যেই বৃহস্পতিবার  রাজ্যপালকে তাঁর পদত্যাগ পত্র পাঠালেন সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত। জানা গেছে, সহ উপাচার্য চিঠিতে  রাজ্যপালকে ষোল তারিখের রাতের ঘটনা বিস্তারিত জানিয়েছেন। চিঠিতে তিনি একথাও জানিয়েছেন,  পরবর্তী সময়ে তাঁর সঙ্গে কোনও আলোচনা না করেই একতরফা  সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ।  সেই কারণেই তিনি সহ উপাচার্যের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।