জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জি ২৪ ঘণ্টা ডিজিটাল: মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে সোশ্য়াল মিডিয়ায় একটি পোস্ট সম্প্রতি ভাইরাল হয়েছে। ওই পোস্টটি করা হয়েছে রামকৃষ্ণ মিশনের স্বামী আদিদেবানন্দের নাম করে। ওই পোস্টটি নিয়ে কেউ বিভিন্ন রকম প্রশ্ন তুলেছেন। কেউ আবার পোস্টটি সমর্থন করে তৃণমূলকে বিঁধেওছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আদিদেবনন্দের নামে ওই পোস্টটি করা হলেও ওই নামের অ্যাকাউন্টে কোনও পোস্টটি দেখা যাচ্ছে না। কী লেখা হয়েছে ওই পোস্টে? নাম না করে মুখ্যমন্ত্রী সম্পর্কে লেখা হয়েছে, নিম্নমেধার অধিকারী, অপসংস্কৃতির ধারক ও বাহক এক মহিলা মিথ্যাচারের উপরে ভিত্তি করে রাজ্যকে রসাতলে পাঠাচ্ছে। ভাষণে রামকৃষ্ণ মিশন, মা সারদা, স্বামীজি ও বিবেকানন্দকেও টেনে আনছেন। দুর্বৃত্ত পরিবেষ্টিত হয়ে উনি ধরাকে সরা জ্ঞাণ করেছেন। ঠাকুর বলেছেন দুর্জনকে দূর থেকে প্রণাম করতে হয়। ধিক্কার জানাই।  পেস্টের শেষে লেখা হয়েছে 'অবশেষে মুখ খুলল রামকৃষ্ণ মিশন'।



পোস্টটি যে অ্য়াকাউন্ট থেকে করা হয়েছে সেটি Swami Adidebananda-এর এবং তিনি রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী বলে দাবি করা হয়েছে। তবে রামকৃষ্ণ মিশনের সাধু Swami Adidevananda-র জন্ম ১৯১২ সালে,মাইসোরে। একাত্তর বছর বয়সে তাঁর মৃত্যু হয় ১৯৮৩ সালের ১৪ জুন। ফলে ওই প্রোফাইলটির সঙ্গে রামকৃষ্ণ মিশন বা স্বামী আদিদেবানন্দের যে সম্পর্কে নেই তা স্পষ্ট। তবে ওই ফেক প্রোফাইল থেকে ছড়িয়ে পড়া পোস্টটি নিয়ে বেশ হইচই চলছে এবার তা ছড়িয়ে পড়ছে সোশ্য়াল মিডিয়ায়।



উল্লেখ্য, সম্প্রতি পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে মেলা টাকার ছবির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি জুড়ে একটি পোস্টার তৈরি করা হয় এবং তা বিভিন্ন এলাকায় সেঁটে দেওয়াও হয়। পোস্টারে লেখা হয় এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের আসল সত্যি। এনিয়ে বেহালা থানায় অভিযোগ করা হয়। ওই কাণ্ডে জড়িত থাকার অভিযোগে বেহালা থেকে গ্রেফতার করা হয় এক যুবককে। ধৃত ওই যুবকের নাম কাজল ভৌমিক। তিনি বিজেপি কর্মী বলেই অভিয়োগ উঠছে।


আরও পড়ুন-EXCLUSIVE: অর্পিতার ৩ সংস্থায় জয়েন্ট ডিরেক্টর 'রহস্যময়' কল্যাণ ধর! কে সে?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)