নিজস্ব প্রতিবেদন : করোনায় আক্রান্ত হলেন কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। সন্ধ্যায় তাঁকে ভর্তি করা হয় কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের এসএসবি-র আট তলায়। পাশের কেবিনেই চিকিৎসাধীন রয়েছেন মন্ত্রী নির্মল মাজি। তিনিই ভর্তির তদারকি করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও শুধু অধ্যক্ষ নন, গ্রিন বিল্ডিংয়ের আইসিইউ এবং সিসিইউ'তে কাজ করা চিকিৎসকদের মধ্যে ১৪ জনের শরীরে কোভিডের সংক্রমণ মিলেছে। করোনায় আক্রান্ত হয়েছেন তাঁরা। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাজি বলেন, "আপাতত গ্রিন বিল্ডিংয়ে কাজ করা কোভিড পজেটিভ ওই চিকিৎসকেরা কোয়ারেন্টিনে থাকছেন। কোনও অসুবিধা হলে ভর্তির ব্যবস্থাও তৈরি আছে।"


প্রসঙ্গত, কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালকে করোনা স্পেশালিটি হাসপাতাল হিসেবে ঘোষণা করে রাজ্য সরকার। এদিকে ১০০০ বেডের এই করোনা হাসপাতালে একের পর এক চিকিৎসকরাই আক্রান্ত হচ্ছেন করোনায়। ফলে উদ্বেগ ছড়িয়েছে। হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লকের নয় ও দশ তলায় চিকিৎসক এবং নার্সদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সেখানেই এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন সব মিলিয়ে প্রায় ৩২ জন চিকিৎসক ও নার্স।


আরও পড়ুন, মহিলার শ্লীলতাহানি, এসএমএস-এ কুপ্রস্তাব, তৃণমূল নেতাকে উত্তমমধ্যম জুতোপেটা!