অর্ণবাংশু নিয়োগী: ব্য়বধান দিন তিনেকের। সুপ্রিম কোর্টের নির্দেশের পর এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে মামলা সরানোর প্রক্রিয়া শুরু হয়ে গেল। প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির সংক্রান্ত ২ মামলার ফাইল চেয়ে পাঠাল হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কার্যালয়। মামলা কার এজলাসে? দু'একদিনে মধ্যে ভারপ্রাপ্ত বিচারপতি তা জানিয়ে দেবেন বলে মনে করা হচ্ছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আবার চাকরি থেকে বরখাস্ত করেছেন তৎকালীন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে! এমনকী, মানিক ভট্টাচার্য সম্পর্কে রীতিমতো কড়া মন্তব্য করেন তিনি।


সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেই নিয়োগ দুর্নীতি সংক্রান্ত ২ মামলা থেকে সরিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। এমনকী, অনুবাদ কপি সহ কোন রিপোর্ট দেখতে চেয়ে সুপ্রিম কোর্টের সেক্রেটারি জেনারেলকে যে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, সেই নির্দেশেই স্থগিতাদেশ জারি করে দেশের শীর্ষ আদালত।


আরও পড়ুন:  Primary Recruitment: বিএড উত্তীর্ণ হয়েও প্রাথমিকে নিয়োগ পরীক্ষায় বসায় জটিলতা, গুরুত্বপূর্ণ রায় দিল হাইকোর্ট


এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত রমেশ মালিক ও সৌমেন নন্দীর মামলার যাবতীয় ফাইল তলব করে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কার্যালয়। ফাইলগুলি এখন ডেপুটি রেজিস্ট্রারের কাছে। নতুন যে বিচারপতি মামলাগুলি শুনবেন, ফাইলগুলি এবার তাঁর এজলাসে পাঠিয়ে দেওয়া হবে।



 


 


এদিকে যেদিন নিয়োগ দুর্নীতি মামলার এজলাস বদলে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট, সেদিন রাত পর্যন্ত হাইকোর্টে নিজের চেম্বারেই ছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালতের থেকে বেরনোর সময়ে তিনি বলেন, 'আমি তো নিজে সরাচ্ছি না। এটা তো সুপ্রিম কোর্টের নির্দেশ হচ্ছে। সুপ্রিম কোর্টের অর্ডার তো আমাদের সকলকে মেনে নিতে হবে। যার যত মন খারাপই হোক, ব্যক্তিগতভাবে যদি কারও হয়ে থাকে। তাহলে সেখানে বিশেষ কিছু করার নেই'। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)