জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করের থ্রেট সিন্ডিকেট নিয়ে রিপোর্ট পেশ তদন্ত কমিটির। সাত সদস্যের তদন্ত কমিটি তাদের রিপোর্ট পেশ করেছে। তদন্ত কমিটির রিপোর্টে উঠে এসেছে, অভিযুক্তদের মুখ থেকে একাধিক বিস্ফোরক স্বীকারোক্তির কথা। মোট ৫৯ জনের বিরুদ্ধে অভিযোগ ছিল। যার মধ্যে, ৪ থেকে ৫ জনকে বাদ দিয়ে বাকি সকলেই দোষী বলে প্রমাণিত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এখন এই রিপোর্ট ইতিমধ্যেই কলেজ কাউন্সিলের সদস্যদের পাঠানো হয়েছে। তদন্ত কমিটির বিচারে এই থ্রেট সিন্ডিকেট নিয়ে অভিযোগে যারা দোষী প্রমাণিত হয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আজই বৈঠকে বসছেন কলেজ কাউন্সিলের সদস্যরা। এই বৈঠকের পরই নোটিফিকেশন জারি করা হবে প্রিন্সিপালের তরফে। এমনটাই জানা গিয়েছে।


ওদিকে আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা। মাঝে অবশ্য কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছিলেন তাঁরা। এরপর সাগর দত্ত মেডিক্যাল কলেজে ডাক্তার ও নার্সদের উপর হামলার প্রতিবাদে ফের শুরু হয় কর্মবিরতি। শুক্রবার সেই কর্মবিরতি প্রত্যাহার করে নেন আন্দোলনকারীরা, যদিও রাজ্য সরকারকে 'ডেডলাইন'  বেঁধে দিয়ে হুঁশিয়ারি দেন, 'আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি আমাদের দাবিগুলি না মানা হয়, তাহলে আমরা নিজেদের জীবনকে বাজি রাখব।  এই মঞ্চ থেকে আমরা আমরণ অনশনের দিকে এগোব।'


এখন পুলিসের অনুমতি না থাকা সত্ত্বেও ধর্মতলাতে ডাক্তারদের জমায়েত করার ঘটনায় মামলা রুজু করল পুলিস। বেআইনি জমায়ত এবং কর্তব্যরত পুলিস অফিসারেরর নির্দেশ অমান্যের অভিযোগে অজ্ঞাতপরিচয় উদ্যোক্তাদের বিরুদ্ধে মামলা রুজু করেছে হেয়ার স্ট্রিট থানার পুলিস। প্রসঙ্গত, পুলিসি হেনস্থার অভিযোগ তুলে কাল থেকে ধর্মতলাতে অবস্থান শুরু করেন জুনিয়ার ডাক্তাররা। পুলিসের দাবি, অবস্থানের জন্য অনুমতি চেয়ে পুলিসকে ইমেল করেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু পালটা মেইল করে তাদের জানিয়ে দেওয়া হয় যে পুজোর সময় প্রচুর মানুষ শপিং করতে আসছেন, সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ রাস্তা এটি- ফলে অনুমতি দেওয়া সম্ভব নয়। কিন্তু তা সত্ত্বেও মেট্রো চ্যানেল অবস্থান চালিয়ে যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা।


আরও পড়ুন, Pankaj Dutta: সোনাগাছি মন্তব্যের জের, বেজায় ক্ষুব্ধ হাইকোর্ট! গ্রেফতারির পথে প্রাক্তন আইজি?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)