শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: কবিগুরুর জন্মদিনে জোড়াসাঁকোয় হাজির স্বয়ং রবীন্দ্রনাথ! প্রতিবছরই ২৫ বৈশাখ নাকি ঠাকুরবাড়িতে আসেন তিনি! যাঁরা চান, তাঁদের সঙ্গে সেলফিও তোলেন!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মাথায় ঢেউ খেলানো কাঁচা-পাকা চুল। সঙ্গে লম্বা দাঁড়ি। পরনে পাজামা-পাঞ্জাবি। চেহারায় কী অদ্ভূত মিল! ছোটবেলায় অনেকে তাঁকে বলত রবীন্দ্রনাথ। কেউ কেউ আবার রবি বলে ডেকেছেন। হেদুয়ার বাসিন্দা সোমনাথ ভদ্র জানালেন, আগে গোফ-দাঁড়ি রাখতেন না তিনি। কিন্তু পরে এক স্বনামধন্য ব্যক্তির পরামর্শে গোঁফ-দাড়ি রাখা শুরু করেন। এখন তিনি যেন অবিকল রবীন্দ্রনাথ!


আজ পঁচিশে বৈশাখ। জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে এসেছিলেন সোমনাথ। তাঁকে দেখে বিস্মিত হন সকলেই। 'রবীন্দ্রনাথ'-এর সঙ্গে সেলফি তোলার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। কেউ কেউ আবার তাঁর হাত বই তুলে দিয়ে সেলফি তুলেছেন। সোমনাথ জানালেন, অন্য সময়ে সেলফি তোলার জন্য় ১০০ টাকা করে নেন। কিন্তু আজ কোনও পয়সা না নিয়েই সেলফি আবদার মিটিয়েছেন অকাতরে।


আরও পড়ুন: Mamata Banerjee: 'না জেনে বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে ফেলা যায়', বিজেপিকে নিশানা মুখ্য়মন্ত্রীর


গল্প-কবিতাও লেখেন নাকি? ঘটনাচক্রে দেখতে রবীন্দ্রনাথের মতো। গল্প-কবিতায় লেখায় কিন্তু আগ্রহ নেই সোমনাথের। জানালেন, দু'একজায়গায় অভিনয় করেন, তাও শখে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)