ওয়েব ডেস্ক : কংগ্রেসের মুখে সীতারামের নাম। রাহুল থেকে অধীর, সকলেই বুঝিয়ে দিয়েছেন রাজ্যসভায় সীতারাম ইয়েচুরিকে চান তাঁরা। একধাপ এগিয়ে অধীর চৌধুরী জানিয়ে দিয়েছেন তৃণমূলের সঙ্গে কোনও সম্পর্ক চান না তাঁর দলের কর্মীরা। তবে যাকে নিয়ে এত টানাটানি, সেই সীতারামে এখনও না প্রকাশ কারাটদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কার পাশে কে?
রাজ্যসভার ছটা আসনের মধ্যে পাঁচটা নিশ্চিত তৃণমূলের। একটা আসন নিয়ে দড়িটানাটানি। সেখানে CPM -কংগ্রেস হাত মেলালে জয়ে অসুবিধা নেই। সীতারাম ইয়েচুরিকে সামনে রেখে সে পথেই এগোচ্ছিল ২ দল। কিন্তু মাঝে ঢুকে পড়ে তৃণমূল। রাজনৈতিক মহলের খবর, সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকে প্রস্তাব দেওয়া হয় তাঁদের কোনও পছন্দের প্রার্থী হলে কংগ্রেসকে সমর্থনে আপত্তি নেই তৃণমূলের। সেক্ষেত্রে ব্রাত্য হয়ে যাবে CPM।  উঠে এসেছে প্রণবকন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের নাম।
আর তার পরেই শুরু হয়েছে জোর জলঘোলা।


আরও পড়ুন- EVM কারচুপি নিয়ে চ্যালেঞ্জের দিন ঘোষণা করল কমিশন


এদিকে, সীতারামেই হ্যাঁ কংগ্রেসের। এই অবস্থায় দিল্লি সূত্রে খবর, আপত্তিতো দূরের কথা সীতারামকেই চাইছেন রাহুল গান্ধী। কারণ রাজ্যসভায় BJP-বিরোধী আন্দোলনের অন্যতম মুখ এই মুহূর্তে সীতারাম। একই সুর শোনা গেল অধীর চৌধুরীর গলায়। বাস্তবিকই তাই। ইয়েচুরি নিয়ে এখন জলঘোলা CPM-এই। শুধু ইয়েচুরির সমর্থনেই থেমে থাকেননি অধীর। কংগ্রেস-তৃণমূলের ভবিষ্যতের জোট জল্পনা নিয়েও বিরক্ত তিনি।  


তবে তৃণমূলের সঙ্গে সখ্য হোক বা রাজ্যসভার সাংসদ বাছাই-শেষ সিদ্ধান্ত তো নেবে ১০ জনপথই। তাই জল্পনা চলবে।