নিজস্ব প্রতিবেদন: কলকাতা-সহ রাজ্যের দুই জেলায় প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস। ২-৩ ঘণ্টার মধ্যে ধেঁয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সাধারণ মানুষকে সতর্ক করল আলিপুর আবহাওয়া দফতর।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টিপাত হবে। হাওয়ার গতি হতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। দুই থেকে তিন ঘণ্টার মধ্যে ঝড়-বৃষ্টি আছড়ে পড়তে পারে এই তিন জেলায়। এই বৃষ্টিপাতের জেরে সাময়িক ভাবে বাধাপ্রাপ্ত হতে পারে শহরের যান চলাচল। সাধারণ মানুষকে ওই সময় ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে।


ইতিমধ্যেই বিহার এবং ওড়িশাতে ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। আগামী দু'দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার এবং ওড়িশার বাকি অংশ এবং উত্তরপ্রদেশে ঢুকে পড়বে বর্ষা। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস।  


জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় প্রবল বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং এবং উত্তর দিনাজপুর দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতেও। এদিকে, পার্বত্য এলাকায় ধ্বস নামার আশঙ্কা। তিস্তা তোর্সা সহ সব নদীর জল স্তর বাড়বে বলে সতর্কতা জারি হয়েছে। নিচু এলাকা প্লাবনের আশঙ্কাও আছে৷ রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)