নিজস্ব প্রতিবেদন : পূর্বাভাস ছিলই। সেই আশঙ্কাকে সত্যি করেই চতুর্থীর দুপুরে ঝমঝমিয়ে বৃষ্টি নামল কলকাতায়। কলকাতার পাশাপাশি, হাওড়া, হুগলী, মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতরের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক ক্লিকে দেখে নিন, বোসপুকুর শীতলামন্দিরের পুজো: উল্কির উত্সের খোঁজে এবারের থিম ভাবনা, প্রতিমাও অনন্য


প্রসঙ্গত, বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণিঝড় তিতলি বৃহস্পতিবার ভোরে ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ে । তিতলির তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায় গোপালপুর। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম, বিজয়নগরেরও একই পরিস্থিতি হয়। স্থলভাগে ঢুকে নিম্নচাপে পরিণত হয় তিতলি। শুক্রবার নিম্নচাপ তিতলি রাজ্যে ঢুকে পড়ে। 


এক ক্লিকে দেখে নিন, বেহালা নূতন দল: 'ছক ভাঙার খেলা' থিমের মণ্ডপ ও প্রতিমা দর্শন করুন


রাজ্যে তিতলি ঢোকার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় ঝড়ের তাণ্ডব। শুক্রবার ঝাড়গ্রামে ব্যাপক তাণ্ডব চালায় তিতলি। একটু বেলা গড়াতেই কলকাতাতেও শুরু হয়ে যায় বৃষ্টি। তার ব্যতিক্রম হল না শনিবারও। এদিনও সকালে নন্দীগ্রামে ঝড়ের দাপট লক্ষ করা যায়। বেলা বাড়তেই কলকাতায় শুরু হয় বৃষ্টি।


এক ক্লিকে দেখে নিন, অনন্য ত্রিধারা: 'প্রকৃতির রতনের সাজাবো যতনে' থিমের মণ্ডপ ও প্রতিমা


এদিকে আজ চতুর্থী। রাত পোহালেই পঞ্চমী। প্যান্ডেলে প্যান্ডেলে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। তুলির ফিনিশিং টাচ দিতে ব্যস্ত শিল্পীরা। এখন সপ্তাহান্তে শনিবারে পড়েছে চতুর্থী। ফলে ছুটির মেজাজে পুরোদমে শুরু হয়ে গেছে পুজো মুড।


এক ক্লিকে দেখে নিন, মেমারি অন্নদাপল্লীর রিক্রেশন ক্লাব: 'আমিই দুগ্গা' থিমের মণ্ডপ দর্শন করুন


তৃতীয়ার সন্ধ্যা থেকেই রাস্তায় নেমেছে মানুষ। আজ চতুর্থীর দিন ভিড় আরও বাড়বে বলেই অনুমান। পুজো কর্মকর্তারা বলছেন, এর আগেও বৃষ্টির চোখরাঙানিকে উপেক্ষা করে পথে নেমেছে মানুষ। এবারও তার অন্যথা হবে না বলে আশাবাদী তাঁরা।