প্রবীর চক্রবর্তী: উপনির্বাচনে জিতেছেন। বিধায়ক পদে  শপথ কবে? 'রাজভবনে শপথ নিয়েছিলেন নির্মলচন্দ্র রায়। বরানগর ও ভগবানগোলার জয়ী প্রার্থীরাও শপথ নিন'। রাজভবন থেকে ফের চিঠি দেওয়া হল তৃণমূলের সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও  রেয়াত হোসেন সরকারকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Britannia Shut Down| Amit Mitra: 'ব্রিটানিয়া বন্ধ হয়নি, বাংলায় ১২০০ কোটি টাকার ব্যবসা করছে'!


লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগর ও মুর্শিদাবাদের ভগবানগোলা। কবে? সপ্তম দফায় যেদিন লোকসভা ভোট হয়েছিল কলকাতায়, সেদিনই উপনির্বাচন হয় বরানগরে। আর পঞ্চম দফায় মুর্শিদাবাদের ভোটের দিনে ভগবানগোলায়। বরানগর উপনির্বাচনে জিতেছে তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ঘাসফুল ফুটেছে ভগবানগোলায়ও।


রাজভবন থেকে চিঠি পাঠিয়ে নবনির্বাচিত বিধায়ককে জানানো হয়, ২৬ তারিখ সাড়ে বারোটায় রাজভবনেই শপথ বাক্য পাঠ করানো হবে। কে শপথ বাক্য় করাবেন? তার অবশ্য় উল্লেখ নেই চিঠিতে। কিন্তু রাজভবনে যেতে রাজি নন তৃণমূলের দুই জয়ী প্রার্থী। বস্তুত, বরানগর কেন্দ্রের উপনির্বাচনে জয়ী তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় চিঠি দিয়ে রাজ্যপালকে জানিয়েও দিয়েছেন, 'বিধানসভার স্পিকারের কাছে শপথ নিতে চান'।



আরও পড়ুন:  Rail News: সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে IRCTC থেকে টিকিট বুকিং নিয়ে ভুল তথ্য, সতর্ক করল রেল


এর আগে, যখন ধূপগুড়ি উপনির্বাচনে জিতেছিলেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়, তখনই তাঁর শপথ নিয়েও জটিলতা তৈরি হয়েছিল। শেষপর্যন্ত অবশ্য রাজভবনেই শপথ নিয়েছিলেন তিনি। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)