বিক্রম দাস: তাঁর খোঁজ পাচ্ছে না সিবিআই। অথচ অন্তরালে থেকেই সিবিআই-এর সঙ্গে যোগাযোগ করে যাচ্ছেন তিনি। সিবিআই-এর নোটিসের জবাব দিলেন রাজীব কুমার! রোজভ্যালি কাণ্ডে রবিবার রাজীব কুমারকে নোটিস পাঠিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই নোটিসেরই জবাব দিয়েছেন রাজীব কুমার। আর সেই জবাব ঘিরেই উসকে উঠেছে বিতর্ক। রাজীব ইস্যুতে সিবিআই-এর হাতে এবার মোক্ষম অস্ত্র হতে চলেছে প্রাক্তন পুলিস কমিশনারের এই 'জবাব'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


নোটিসের জবাবে হাজিরা দেওয়ার জন্য সিবিআই-এর কাছে সময় চেয়েছেন রাজীব কুমার। সূত্রে খবর রাজীব জানিয়েছেন, ৩০ তারিখ অবধি ছুটিতে আছেন তিনি। আর এখানেই উসকে উঠেছে বিতর্ক। সারদাকাণ্ডে সিবিআই-এর তলবের প্রেক্ষিতে রাজীব জানিয়েছিলেন, ২৫ তারিখ অবধি ছুটিতে আছেন তিনি। ফলে প্রশ্ন উঠছে, ৫ দিন ছুটি হঠাৎ কী করে বেড়ে গেল? ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তো ছুটি নেওয়া সম্ভব নয়। তাহলে কি তাঁর ছুটি বাড়ানো হয়েছে? যদি তা করা হয়ে থাকে, তাহলে কে কীভাবে আবেদন জানাল? সেই আবেদন মঞ্জুরই বা কে করল?


আরও পড়ুন, ষষ্ঠ পে কমিশনের সুপারিশে শিলমোহর, দ্বিগুণ হল রাজ্য সরকারি কর্মীদের গ্র্যাচুইটির অঙ্ক


সিবিআই সূত্রে খবর, এই ইস্যুকে হাতিয়ার করেই ফের রাজ্য প্রশাসনের জবাব তলব করতে পারে সিবিআই। প্রয়োজনে এই নিয়ে ফের ব্যাখ্যা চাওয়া হতে পারে ডিজি ও রাজ্য সরকারের কাছে। পাশাপাশি, রাজীব কুমারকে কোনও সময় দিতে নারাজ সিবিআই। রাজীবের খোঁজে মরিয়া সিবিআই হন্যে হয়ে তল্লাশি চালাচ্ছে বিভিন্ন জায়গা। জিজ্ঞাসাবাদ করা হয়েছে রাজীব কুমারের স্ত্রীকেও। অন্যদিকে, আলিপুর আদালত আগাম জামিনের আবেদন ফিরিয়ে দেওয়ার পর হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজীব কুমার। সম্ভবত আগামিকাল হাইকোর্টে রাজীব কুমারের আগাম জামিনের আবেদন মামলার শুনানি।