নিজস্ব প্রতিবেদন : ফের শুরু হচ্ছে Rapid টেস্টিং। ICMR থেকে যে নতুন কিট পাঠানো হয়েছে, তা দিয়ে পরশু বৃহস্পতিবার থেকেই শুরু হবে এই টেস্ট। এই Rapid টেস্টের ফল মিলবে মাত্র ৪০ মিনিটেই। আজ একথা জানিয়েছেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি বলেন, প্রত্যেক দিন বরোতে ৫০ টা করে Rapid টেস্ট করা হবে। ৪০ মিনিটে এর ফল পাওয়া যাবে। ডেপুটি মেয়র অতীন ঘোষ এদিন আরও বলেন, কলকাতায় সোমবার ২০ শতাংশ সংক্রমণ কমেছে। পাশাপাশি সুস্থ হওয়ার হারও বাড়ছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে যা সদর্থক বলে জানান তিনি। প্রসঙ্গত, এর আগে প্রাথমিকভাবে বেলগাছিয়াতে শুরু হয়েছিল Rapid টেস্ট। কিন্তু তারপর তা বন্ধ  হয়ে গিয়েছিল। সেসময় কিটে ত্রুটির অভিযোগ উঠেছিল। এবার ফের নতুন Rapid টেস্ট কিট এসেছে। সেই কিট দিয়েই এই টেস্ট হবে।


উল্লেখ্য, আজ কলকাতা পুর নিগমের কোঅর্ডিনেটর বিদায়ী বোরো চেয়ারম্যান সাধন সাহা করোনাকে জয় করে সুস্থ  হয়ে বাড়ি ফেরেন। করোনা জয় করে বাড়ি ফেরার পর ৮০ বছরের প্রবীণ তৃণমূল কর্মীকে শুভেচ্ছা জানাতে, তাঁর সঙ্গে দেখা করতে যান অতীন ঘোষ। কুশল বিনিময় হয় দুই নেতার। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা সাধন সাহা বলেন, "অল্প উপসর্গ দেখা দিলেই পরীক্ষা করানো উচিত। তাহলেই সুস্থ হয়ে যাবে। করোনাকে ভয় পেলে চলবে না।"


আরও পড়ুন, দল বিরোধী কাজের জন্য কালো সোনা মন্ডল ও পলাশ মিত্রকে বহিষ্কার করল বীরভূম বিজেপি